চূড়ান্ত হলো লা লিগার দেশে ক্রিকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ এএম, ২৫ জুন ২০২১
চূড়ান্ত হলো লা লিগার দেশে ক্রিকেট

করোনাভাইরাস মহামারির কারণে স্কটল্যান্ড থেকে সরে স্পেনে বসতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট আসর। প্রথমবারের মত লা লিগার দেশে বসবে আন্তর্জাতিক ক্রিকেট আসর। এখানে আন্তর্জাতিক ক্রিকেটের আসর নিয়ে বেশ উল্লসিত আন্তর্জাতিক ক্রিকেট বিশ্ব। সেখানে ক্রিকেটের কেমন জোয়ার সৃষ্টি হয় সেটাও দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার (২৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্পেনে ক্রিকেট আসর বসার বিষয়টি নিশ্চিত করেছে। স্পেনের মাটিতে একটানা তিনটি আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে।

প্রথমেই বসবে পুরুষ ক্রিকেটের আসর। ওয়ানডে সুপার লিগের দ্বিতীয় ডিভিশনে স্কটল্যান্ড, নামিবিয়া এবং নেপারলের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ স্পেনে অনুষ্ঠিত হবে। আয়োজক শহর হবে আলমেরিয়া।

যুক্তরাজ্যের কঠিন কোয়ারেন্টাইন নিয়মের কারণে সবগুলো টুর্নামেন্ট স্কটল্যান্ড থেকে সরাতে বাধ্য হয়েছে আইসিসি। নতুন আয়োজক হিসেবে স্পেনকে বেছে নিয়েছে আইসিসি।

ওয়ানডে সুপার লিগের ত্রিদেশীয় সিরিজের পর অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পুরুষ অনূর্ধ্ব ১৯ দলের ইউরোপিয়ান অংশের বাছাই পর্ব। বাছাই পর্বের এ দুই আসরের জন্য স্পেনের শহর লা মাঙ্গাকে বেছে নেওয়া হয়েছে। টুর্নামেন্টগুলো আয়োজন করে স্পেনের ক্রিকেটে কোনো জোয়ার আসবে কিনা সেটা দেখারও অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের আসর অনুষ্ঠিত হবে ২৬ আগস্ট থেকে ৩০ আগস্ট। অপরদিকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের বাছাই পর্ব অনুষ্ঠিত হবে ১৯ থেকে ২৫ সেপ্টেম্বর।

জাভি-ইনিয়েস্তারদের দেশে ক্রিকেট সম্পর্কে জানা মানুষের সংখ্যা নেহাতই কম। সেখানে অনুষ্ঠিত হচ্ছে এ টুর্নামেন্ট। নিঃসন্দেহে স্পেনের ক্রিকেটের জন্য এটা বড় এক অর্জন।

টানা তিনটি আইসিসি টুর্নামেন্টে আয়োজনের দায়িত্ব পাওয়ায় বেশ খুশি স্প্যানিশ ক্রিকেটের বড়কর্তারা। স্প্যানিশ ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, আইসিসির তিনটি টুর্নামেন্ট আয়োজন করতে পারায় তারা বেশ খুশি। আসরগুলো সফলভাবে আয়োজন করতে পারবে বলে বিশ্বাস করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগার দেশে বসবে ক্রিকেটের আন্তর্জাতিক আসর

লা লিগার দেশে বসবে ক্রিকেটের আন্তর্জাতিক আসর

সব দলের কাছেই আমরা আতঙ্ক হয়ে উঠব : লুকা মদ্রিচ

সব দলের কাছেই আমরা আতঙ্ক হয়ে উঠব : লুকা মদ্রিচ

২৬১ রানের জবাবে ২ রানেই অলআউট!

২৬১ রানের জবাবে ২ রানেই অলআউট!

‘এক ম্যাচ’ নিয়েই কোহলির যত ক্ষোভ

‘এক ম্যাচ’ নিয়েই কোহলির যত ক্ষোভ