মিরপুরে মেতেছিল লাল-সবুজের বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৬ মার্চ ২০১৮
মিরপুরে মেতেছিল লাল-সবুজের বাংলাদেশ

ছবি : বিসিবি

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বসেছিল সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের মিলন মেলা। বর্তমান ক্রিকেটাররা এসেছিলেন বড়দের (সাবেক) স্নেহ নিতে আর বড়রা এসেছিলেন মিলন মেলায় অংশ নিতে। এরই মধ্যে অনুষ্ঠিত হয় একটি সম্প্রীতির ম্যাচ।

বাংলাদেশ পতাকার দুই রঙে লাল-সবুজে ভাগ হয়ে পরস্পর মুখোমুখি হয়েছিলেন সাবেক ক্রিকেটাররা। বাংলাদেশ লাল দলের নেতৃত্বে ছিলেন আকরাম খান এবং বাংলাদেশ সবুজ দলের অধিনায়ক ছিলেন আতহার আলি খান।
Akram
আকরাম খানের দলে ছিল তারকা ক্রিকেটারের ছড়াছড়ি। হাবিবুল বাশার সুমন, হান্নান সরকার, মিনহাজুল আবেদিন নান্নু, খালেদ মাহমুদ সুজন, তালহা জুবায়ের, মঞ্জুরুল ইসলাম, এনামুল হকরা। অন্যদিকে আতহার আলি খানের দলে ছিলেন মেহরাব হোসেন অপি, হারুনুর রশীদ, ফয়সাল হোসেন ডিকেন্স, রফিকুল ইসলাম, হাসানুজ্জামান ঝড়ু, ফারুক আহমেদরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশ সবুজ দল। ২৬ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন রফিকুল ইসলাম খান। ১৬ বলে ২৭ রান করেন হারুনুর রশীদ। ১০ বলে ২২ রান করেন হাসানুজ্জামান। ১৬ বলে ২৭ রান করেন জাহাঙ্গীর আলম। খালেদ মাহমুদ সুজন ৪১ রান দিয়ে নেন ৩ উইকেট। ২২ রান দিয়ে ৩ উইকেট নেন জাকির হাসানও।

Musfiqজবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন হান্নান সরকার। ২৪ বলে ১০ চার আর ২ ছক্কায় একাই ৬১ রান করেন। ১৩ রান করেন হাবিবুল বাশার সুমন। ২০ বলে ২১ রান করেন আকরাম খান, ২৩ বলে ৩১ রান করেন মিনহাজুল আবেদিন নান্নু। ১৮ বলে ২৩ রান করেন খালেদ মাহমুদ সুজন। শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লাল দল।

৪৭তম মহান স্বাধীনতা দিবসে উপলক্ষে মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এ প্রীতি ম্যাচের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিবিসি)। মাঠের উপস্থিত থেকে বাংলাদেশের পতাকা নাড়িয়ে খেলায় উৎসাহ দেন টাইগার দলের সাবেক অধিনায়ক ও বর্তমানের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম।


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমদের হারিয়ে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

তামিমদের হারিয়ে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

গেইলদের হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

গেইলদের হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

বড় শাস্তি হতে পারে স্মিথ-ওয়ার্নারের

বড় শাস্তি হতে পারে স্মিথ-ওয়ার্নারের

দীর্ঘ মেয়াদী ইনজুরিতে তামিম

দীর্ঘ মেয়াদী ইনজুরিতে তামিম