চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩০ এএম, ০২ সেপ্টেম্বর ২০২১
চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো বিসিবি

অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের জন্য মোট ২৪ জন ক্রিকেটারকে তালিকায় রেখেছে বিসিবি। টি-টোয়েন্টি ও টেস্টের চুক্তিতে নেই যথাক্রমে তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমাবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন শরিফুল ইসলাম।

তিন ফরম্যাটের জন্য মোট ২৪ জন ক্রিকেটারকে চুক্তিবদ্ধ করেছে বিসিবি। যেখানে তিন ফরম্যাটের জন্য বিবেচিত হয়ে পাঁচ ক্রিকেটার। এছাড়াও টেস্টের জন্য ১৪ ক্রিকেটার, ওয়ানডেতে ১২ জন এবং টি-টোয়েন্টিতে ১৫ জন ক্রিকেটারকে বিবেচনা করেছে বিসিবি।

চলতি বছরের মে মাস থেকে ডিসেম্বর পর্যন্ত হবে চুক্তির মেয়াদ। এরপর আবারও নতুন তালিকা প্রকাশ করবে বিসিবি। আগে সাদা বল-লাল বলের চুক্তি করলেও এবার প্রথমবারের মতো ফরম্যাট ভিত্তিক চুক্তি করেছে বিসিবি।

সর্বশেষ কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন দুই ক্রিকেটার। তারা হলেন মোহাম্মদ মিঠুন এবং নাঈম হাসান। নতুন করে কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন শামীম পাটোয়ারি, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, সাইফ হাসান ও শরিফুল ইসলাম। চুক্তিতে ফিরেছেন তাসকিন আহমেদ, সাদমান ইসলাম এবং সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে সর্বশেষ চুক্তিতে ছিলেন না তিনি।

তিন ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন পাঁচ ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, লিটন দাস এবং শরিফুল ইসলাম।

টেস্ট দলের চুক্তি
মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ রাহী, সাদমান ইসলাম, সাইফ হাসান ও এবাদত হোসেন।

ওয়ানডে দলের চুক্তি
সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, লিটন দাস, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও আফিফ হোসেন ধ্রুব।

টি-টোয়েন্টি দলের চুক্তি
মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাইম শেখ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সহান, নাসুম আহমেদ ও শামীম হোসেন পাটোয়ারি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল : সাকিব

অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল : সাকিব

বোলারদের ধারাবাহিকতায় খুশি মাহমুদউল্লাহ

বোলারদের ধারাবাহিকতায় খুশি মাহমুদউল্লাহ

কিউইদের হারিয়ে সিরিজে শুভসূচনা করলো বাংলাদেশ

কিউইদের হারিয়ে সিরিজে শুভসূচনা করলো বাংলাদেশ

তামিমের সিদ্ধান্তে পাপনের সায়

তামিমের সিদ্ধান্তে পাপনের সায়