কিউইদের হারিয়ে সিরিজে শুভসূচনা করলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪১ এএম, ০২ সেপ্টেম্বর ২০২১
কিউইদের হারিয়ে সিরিজে শুভসূচনা করলো বাংলাদেশ

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারালো বাংলাদেশ। মিরপুরের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম ব্যাট করে ৬০ রানে অলআউট হয় বাংলাদেশ। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেটে হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। প্রথম ম্যাচে জিতে সিরিজে শুভসূচনা করলো টাইগাররা।

মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের কাপ্তান টম লাথাম। তার নেওয়া সিদ্ধান্ত যে ভুল ছিল তা প্রমাণ করতে বেশি সময় নেয়নি বাংলাদেশি বোলাররা। প্রথম ওভারেই প্যাভিলিয়েন ফিরে যান অভিষিক্ত রাচিন রবীন্দ্র।

রাচিন রবীন্দ্রের বিদায়ের পর একে একে প্যাভিলিয়নে ফেলেন উইল ইয়ং, কলিন ডি গ্রান্ডহোম এবং টম বুন্ডেল। মাত্র ৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে কিউইরা।

৯ রানে ৪ উইকেট হারানোর পর দলকে বিপদ থেকে উদ্ধারের দায়িত্ব নেন অধিনায়ক টম লাথাম এবং হেনরি নিকোলস। তারা দুইজন মিলে গড়ে তোলেন ৩৮ রানের জটি।

১৮ রানে সাইফউদ্দিনের বলে বিদায় নেন টম লাথাম। এরপর নিউজিল্যান্ডের আর কোনো ব্যাটসম্যান বাংলাদেশের বোলিংয়ের বিপক্ষে দাঁড়াতে না পারায় শেষ পর্যন্ত ৬০ রানে থামে কিউইদের ইনিংস।

কিউইদের হয়ে সর্বোচ্চ ১৮ করে রান করেন অধিনায়ক লাথাম এবং হেনরি নিকোলস। এ দুইজন ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

বাংলাদেশের হয়ে ১৩ রানে তিন উইকেট শিকার করেন মোস্তাফিজুর রহমান। এছাড়াও দুইটি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান, সাইফউদ্দিন এবং নাসুম আহমেদ।

৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ফিরে যান মোহাম্মদ নাঈম শেখ। আরেক ওপেনার লিটন দাসও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। দলীয় ৭ রানের মাথায় লিটনের বিদায়ে দুই উইকেট হারিয়ে বসে টাইগাররা।

দ্রুত দুই উইকেট হারিয়ে বসলেও পরিস্থিতি সামাল দেন দুই অভিজ্ঞ সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। দুইজন মিলে ৪২ বলে ৩০ রানের জুটি গড়েন।

দলীয় ৩৭ রানে সাকিবের বিদায়ের পর আর কোনো বিপদ হতে দেননি মুশফিকুর রহিম এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দুইজনের অপরাজিত ২৫ রানের জুটিতে ৩০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়াও মুশফিক ১৬ এবং মাহমুদউল্লাহ ১৪ রানে অপরাজিত ছিলেন। নিউজিল্যান্ডের হয়ে রাচিন রবীন্দ্র, কোল ম্যাকোঞ্চি এবং এজাজ প্যাটেল একটি করে উইকেট শিকার করেন। ​

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :