নিরাপত্তার আজুহাতে সিরিজ খেলতে নারাজি নিউজিল্যান্ড, পাকিস্তান ছাড়ছে দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২১
নিরাপত্তার আজুহাতে সিরিজ খেলতে নারাজি নিউজিল্যান্ড,  পাকিস্তান ছাড়ছে দল

দীর্ঘ ১৮ বছর পাকিস্তান সফরে এসেছিল নিউজিল্যান্ড। তবে নিরাপত্তাজনিত কারণে পুরো সিরিজ স্থগিত করে দেশে ফিরে যাচ্ছে কিউইরা।এ বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল দুই দলের। তবে ম্যাচের ম্যাচ কিউইদের দলের উপর হুমকি আসায় সিরিজটি স্থগিত করতে বাধ্য হয়েছে দুই দল।

নিউজিল্যান্ড ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ‘পাকিস্তানে থাকা নিউজিল্যান্ড দলের উপর হুমকি এসেছে। এ কারনে আমরা সিরিজটি স্থগিত করে দেশে ফিরে যাচ্ছি। আমাদের নিরাপত্তা উপদেষ্টা জানিয়েছে, ব্ল্যাকক্যাপসরা আর এ সিরিজ খেলবে না।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘নিউজিল্যান্ড ক্রিকেট আমাদের অবগত করেছে তাদেরকে হুমকি দেওয়া হচ্ছে। তাদের নিরাপত্তা পরিদর্শকরা আমাদের নিরাপত্তা প্রটোকল নিয়ে সন্তুষ্ট ছিল। এ কারণে তারা এখানে এসেছিল।’

এর আগে নির্ধারিত সময়ে টস অনুষ্ঠিত হয়নি। হুমকি জনিত কারণে দুই দলের ক্রিকেটারদেরকেই হোটেল রুমেই রেখেছিল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

এ সিরিজে ২০ শতাংশ দর্শক মাঠে প্রবেশের অনুমতি দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। করোনার বৈশ্বিক সংক্রমণের পর এবারই প্রথম মাঠে বসে খেলা দেখার সুযোগ ছিল পাকিস্তানের দর্শকদের।

সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছিল ১৯ ও ২১ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হওয়ার কথা ছিল রাওয়ালপিন্ডিতে। ওয়ানডে সিরিজের পর লাহোরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাঁচ ম্যাচ সিরিজের টি-২০ ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভবিষ্যতের কথা চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি : সৌরভ

ভবিষ্যতের কথা চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি : সৌরভ

ঘরোয়া ক্রিকেটে ফিরবেন না আমির!

ঘরোয়া ক্রিকেটে ফিরবেন না আমির!

শ্বশুরের জার্সি নম্বর এখন ‘জামাই’ আফ্রিদির

শ্বশুরের জার্সি নম্বর এখন ‘জামাই’ আফ্রিদির

টি-টেন লিগে বাংলা টাইগার্সের কোচের দায়িত্বে স্টুয়ার্ট ল

টি-টেন লিগে বাংলা টাইগার্সের কোচের দায়িত্বে স্টুয়ার্ট ল