হতাশ না হওয়া উচিতও হবে না : মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৪ এএম, ১৯ অক্টোবর ২০২১
হতাশ না হওয়া উচিতও হবে না : মাহমুদউল্লাহ

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর চলছে বাংলাদেশ দলের তীব্র সমালোচনা। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে নিজেদের বোলিং বিভাগ নিয়ে কিছুটা সন্তুষ্ট হলেও ব্যাটিং বিভাগ নিয়ে বেশ চিন্তিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে ব্যাটিং নিয়ে হতাশা প্রকাশ করতে দ্বিধা করেননি তিনি।

রোববার (১৭ অক্টোবর) ওমান আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানের পরাজয় বরণ করে বাংলাদেশ। ১৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের ইনিংস ১৩৪ রানে থামে।

১৪১ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানের মাথায় ফিরে যান দুই ওপেনার সৌম্য সরকার এবং লিটন দাস। প্রাথমিক ধাক্কা সামলানোর চেষ্টা করেন দুই অভিজ্ঞ সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। তবে বলের সাথে পাল্লা দিয়ে দলের রান বাড়িয়ে নিতে পারেননি তারা দুইজন।

সাকিব-মুশফিকের ব্যাটিং ব্যর্থতার পর একই স্রোতে ভেসে যান অধিনায়ক রিয়াদ। তবে দলের রান রেট বাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হন তরুণ আফিফ হোসেন ধ্রুব।

উইকেট ব্যাটিং সহায়ক হওয়ার পরও রান তুলতে না পারার ব্যর্থতার জন্য মাঝের ওভারগুলোতে রান তুলতে না পারাকে দায়ী করেছেন অধিনায়ক। তিনি বলেন, ‘এমন ভাবনা ছিল, যদি স্পিনারদের অ্যাটাক করতে পারি, কিছু বড় ওভার যদি নিতে পারি তাহলে হয়তো রান রেটটা আমাদের নাগালের ভেতরেই থাকবে। কিন্তু মাঝখানে আমরা উইকেট হারিয়েছি। বড় রানের ওভারগুলো আমরা কালেক্ট করতে পারিনি। এই কারণে আমরা আস্তে আস্তে ম্যাচ থেকে বেরিয়ে গেছি।’

স্কটল্যান্ডের বিপক্ষে হার অধিনায়ককে করেছে বেশ হতাশ। তিনি বলেন, ‘হতাশ তো অবশ্যই। হতাশ না হওয়া উচিতও হবে না। আমি খুবই হতাশ। ব্যাটিংই আমাদের চিন্তার জায়গা। ব্যাটিংয়ে আমাদের ভালো করতে হবে।’

পরবর্তী ম্যাচ থেকে যেকোনো পরিস্থিতিতেই আগ্রাসী ক্রিকেট খেলতে চান রিয়াদ। বলেন, ‘আমার মনে হয়, আমাদের আগ্রাসী ক্রিকেট খেলতে হবে। পরিস্থিতি যাই হোক।’

দলের প্রয়োজন অনুযায়ী ব্যাটিং অর্ডারে পরিবর্তন করার বিষয়েও চিন্তা ভাবনা করছেন তিনি। ‘আমাদের ব্যাটিং লাইন আপ যথেষ্ট গভীর। সাইফ উদ্দিন ৯ নম্বরে খেলে। আমার মতে, ও খুব ভালো ব্যাটসম্যান। হয়তো আমাদের ব্যাটিং লাইনআপে বা অন্য কিছুতে যদি কোনো পরিবর্তনের দরকার হয়, আমরা সেই চিন্তা করব।’- বলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

দলের হারের জন্য ব্যাটাররা পরিস্থিতির দাবি মেটাতে পারেননি বলে জানান মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়াও ব্যাটাররা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি বলে জানান তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটিং ব্যর্থতাই হারের মূল কারণ : মাহমুদউল্লাহ

ব্যাটিং ব্যর্থতাই হারের মূল কারণ : মাহমুদউল্লাহ

বাংলাদেশকে হারিয়ে স্কটল্যান্ডের জয়ের নায়ক গ্রিভস

বাংলাদেশকে হারিয়ে স্কটল্যান্ডের জয়ের নায়ক গ্রিভস

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে শীর্ষে সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে শীর্ষে সাকিব

নিজেদের মাঠে শক্তি দেখালো ওমান, উদ্বোধনী জুটিতেই পিএনজি বধ

নিজেদের মাঠে শক্তি দেখালো ওমান, উদ্বোধনী জুটিতেই পিএনজি বধ