ওমানের বিপক্ষে ফিরছেন নাঈম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ এএম, ১৯ অক্টোবর ২০২১
ওমানের বিপক্ষে ফিরছেন নাঈম

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ধীরগতির ব্যাটিংয়ের জন্য সমালোচনায় পড়েছিলেন ওপেনার নাঈম শেখ। তাই তো বিশ্বকাপের বাংলাদেশের উদ্বোধনী ম্যাচের একাদশে ছিলেন না তিনি। তবে এক ম্যাচ বিরতি দিয়েই আবারও একাদশে দেখা যাবে নাঈম শেখকে। সুযোগ কাজে লাগাতে না পারায় বাদ পড়বেন ওপেনার সৌম্য সরকার।

সোমবার (১৮ অক্টোবর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো এ কথা বলেন। তবে নাঈমকে জায়গা করে দিতে কে বাদ পড়বেন তা নিশ্চিত করেননি। নিশ্চিত না করলেও সৌম্যকেই একাদশ থেকে বাদ দেওয়ার ইঙ্গিত দিয়েছে ডোমিঙ্গো।

রোববার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে ওপেনিংয়ে নেমে প্রথম বলে চার মারলেও মাত্র ৫ রান করেই প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার। বাউন্ডারি লাইনে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন তিনি।

বিশ্বকাপের আগে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলের বিপক্ষে রান না পেলেও আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে রান পান সৌম্য সরকার। ব্যাট-বলের দলের সেরা পারফর্মার হিসেবে একাদশে জায়গা করে নিয়েছিলেন। অপরদিকে তিনটি প্রস্তুতি ম্যাচে বেশ মন্থর ব্যাটিং করেন নাঈম শেখ। তাই তো সৌম্যকে একাদশে জায়গা করে দিতে তাকে সাইড বেঞ্চে কাটাতে হয়।

তবে পারফর্মেন্স নয়, সৌম্যকে মূলত ৬ষ্ঠ বোলার হিসেবে খেলানো হয়েছিল বলে জানান কোচ রাসেল ডোমিঙ্গো। দলের ৬ষ্ঠ বোলারের সমস্যা সমাধান হওয়ায় নাঈমকে দলে ফেরানো হচ্ছে বলে জানান তিনি। বলেন, ‘এটা খুবই কঠিন সিদ্ধান্ত। সৌম্য আগের ম্যাচে খেলেছিল কারণ আমাদের একজন অতিরিক্ত বোলারের দরকার ছিল। মাহমুদউল্লাহ পিঠের চোটের কারণে বোলিং করতে পারেনি। একটা বাড়তি পেসার দরকার ছিল। এ কারণেই সৌম্য খেলেছিল।’

পিঠের চোট থেকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পুরোপুরি ফিট হয়েছে বলে জানান রাসেল ডোমিঙ্গো। বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদ ফিট হয়ে গিয়েছে। আমার মনে হয় কালকে (মঙ্গলবার) নাঈম খেলবে।’

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাঁচা মরার লড়াইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় স্বাগতিক ওমানের বিপক্ষে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। একাদশে ওই একটাই বদল হবে বলে জানান ডমিঙ্গো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ডের সহজ জয়

নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ডের সহজ জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ডাবল হ্যাটট্রিক, বিরল রেকর্ডে কার্টিস ক্যাম্ফার

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ডাবল হ্যাটট্রিক, বিরল রেকর্ডে কার্টিস ক্যাম্ফার

দীর্ঘ দিনের পরিকল্পনায় বাংলাদেশ বধ : কোয়েটজার

দীর্ঘ দিনের পরিকল্পনায় বাংলাদেশ বধ : কোয়েটজার

মন্থর ব্যাটিং ইচ্ছাকৃত নয় : মাহমুদউল্লাহ

মন্থর ব্যাটিং ইচ্ছাকৃত নয় : মাহমুদউল্লাহ