পিএসএলের প্লেয়ার ড্রাফটের তারিখ চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০৩ ডিসেম্বর ২০২১
পিএসএলের প্লেয়ার ড্রাফটের তারিখ চূড়ান্ত

নতুন বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসর। এর আগে অনুষ্ঠিত হবে পিএসএলের প্লেয়ার ড্রাফট। প্লেয়ার ড্রাফটের তারিখ চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পুরোনো সূচি অনুযায়ী ফেব্রুয়ারি-মার্চে আয়োজিত হওয়ার কথা ছিল পিএসএলের প্লেয়ার ড্রাফট। তবে এমিরেটস প্রিমিয়ার লিগ (ইপিএল) এবং অস্ট্রেলিয়া সুচির কারণে আগে ভাগেই অনুষ্ঠিত হবে এবারের পিএসএল।

পিএসএলের ৭তম আসরের আগে চলতি বছরের ১২ ডিসেম্বর আয়োজিত হবে প্লেয়ার ড্রাফট। প্লেয়ার ড্রাফট থেকে সবার আগে খেলোয়াড় দলে ভেড়াতে পারবে লাহোর কালান্দার্স।

২০২০ সালে প্লেয়ার ড্রাফটসের জন্য নতুন নিয়ম চালু করে পিসিবি। সেই নিয়ম অনুযায়ী প্রথমে ক্রিকেটার দলে ভেড়াবে লাহোর কালান্দার্স। এরপরে একে সুযোগ পাবে মুলতান সুলতানস, করাচি কিংস, ইসলামাবাদ ইউনাইটেড। সবশেষে সুযোগ পাবে কোয়েটা গ্লাডিয়েটরস। এর আগে সুযোগ পাবে পেশোয়ার জালমি।

ধারণা করা হচ্ছে এমিরেটস প্রিমিয়ার লিগে থাকবে পাকিস্তানি ক্রিকেটারদের আধিপত্য। মূলত এ কারণেই টুর্নামেন্ট এগিয়ে এনেছে পিসিবি। এছাড়াও পরে আয়োজন করলে আইপিএল এবং সিপিএলের সাথে সাংঘর্ষিক হবে বিধায় টুর্নামেন্ট এগিয়ে আনা হয়েছে।

পাকিস্তানি গণমাধ্যমের তথ্য অনুযায়ী নতুন বছরের ২৬-২৭ জানুয়ারি থেকে শুরু হবে পিএসএলে সপ্তম আসর। একই সময় আয়োজিত হতে পারে বাংলাদেশে প্রিমিয়ার লিগ (বিপিএল)।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলে ইসলামাবাদের দায়িত্ব নিলেন আজহার মাহমুদ

পিএসএলে ইসলামাবাদের দায়িত্ব নিলেন আজহার মাহমুদ

পিএসএলে অধিনায়কত্ব পেলেন বাবর আজম

পিএসএলে অধিনায়কত্ব পেলেন বাবর আজম

আইপিএল সংঘর্ষ এড়িয়ে পিএসএলের নতুন সময়

আইপিএল সংঘর্ষ এড়িয়ে পিএসএলের নতুন সময়