ভারতের বিপক্ষে শেষ টেস্ট খেলবেন না ডি কক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০২ পিএম, ১৪ ডিসেম্বর ২০২১
ভারতের বিপক্ষে শেষ টেস্ট খেলবেন না ডি কক

প্রথমবারের মতো বাবা হতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। এ কারণে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

২০২২ সালের শুরুর দিকে ডি কক-শাশা দম্পতির কোলে আসছে সন্তান। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতেই ছুটির সিদ্ধান্ত নিয়েছেন ডি কক।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’-এর প্রভাবে সফরের মাঝপথেই দেশে ফিরে যায় নেদারল্যান্ডস। এরপর থেকেই ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে শঙ্কা জাগে। তবে সব শঙ্কা দূরে সরিয়ে এক সপ্তাহ পিছিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত।

সিরিজ এক সপ্তাহ পিছিয়ে দেওয়ায় ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্ট খেলেই ছুটিতে যাবে ডি কক। তার বদলি হিসেবে শেষ দুই টেস্টের জন্য স্কোয়াডে ডাক পেয়েছেন কাইল ভেরেইন এবং রায়ান রিকেলটন।

ডি ককের না থাকার বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকান নির্বাচক কমিটির প্রধান ভিক্টর এমপিটসাং। তিনি বলেন, ‘সে শেষ টেস্ট খেলতে পারছেন না।’

২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট দিয়ে মাঠে গড়াবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ। শুক্রবার (১৭ ডিসেম্বর) থেকে সিরিজ শুরু হওয়ার কথা থাকলেও ওমিক্রনের কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :