যুব বিশ্বকাপে ব্যাক-আপ খেলোয়াড় নিচ্ছে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২২ জানুয়ারি ২০২২
যুব বিশ্বকাপে ব্যাক-আপ খেলোয়াড় নিচ্ছে ভারত

চারদিকে ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে মহামারি করোনার দ্বিতীয় ধাপ ওমিক্রণ। বিশেষ করে ইউরোপ ও আফ্রিকা দেশগুলোয়। করোনার হাত থেকে রেহাই পেলো না ওয়েস্ট ইন্ডিজের মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসরও। করোনায় আক্রান্ত হয়েছেন ভারতীয় দলের ছয় খেলোয়াড়।

১৯ জানুয়ারি (বুধবার) ক্রিকেট বিষয়ক ভারতীয় গণমাধ্যম ক্রিকবাজ জানায়, ভারতের অধিনায়ক যশ ঢুলি এবং সহ-অধিনায়ক এসকে রশিদ সহ মোট ছয় জন খেলোয়াড় করোনা টেস্টে পজিটিভ শনাক্ত হয়েছেন। বাকি খেলোয়াড়দের মধ্যে আছেন মানব পারখ, সিদ্ধার্থ যাদব, আরাধ্যা যাদব এবং বাসু ভাতস।

আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে তাদের অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। সেখানেই তাদের করোনা ধরা পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও তাদের কোনো পরিবর্তন হয় নি। তারা সকলেই দলের বাকি খেলোয়াড়দের থেকে বিচ্ছিন্ন অবস্থায় আছেন। যার কারণে উগান্ডার বিপক্ষে ম্যাচটি মিস করবেন।

এমতাবস্থায় ব্যাক-আপ হিসাবে পাঁচজন খেলোয়াড়কে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দলের সাথে নতুন করে যুক্ত হতে যাওয়া পাঁচ খেলোয়াড় হলেন অভিষেক পোরেল, উদয় সাহারান, ঋষিত রেড্ডি, অংশ গোসাই এবং পিএম সিং রাঠোর।

এরা ত্রিনিদাদে দলের সাথে যোগ দিবেন। যেখানে শনিবার (২২ জানুয়ারি) গ্রুপ ‘বি’ এর শেষ ম্যাচে উগান্ডার সাথে মুখোমুখি হবে ভারত। নতুন করে পাঁচ খেলোয়াড়কে দলে নেয়া হলেও এদেরকে খেলানোর ব্যাপারে এখনও আইসসির কাছে আনুষ্ঠানিকভাবে অনুরোধ করেনি ভারত।

তবে যদি তাদেরকে খেলানো হয় তবে ব্যাপারটা ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাকে জানানো হবে বলে জানিয়েছেন ভারতীয় বোর্ডের শীর্ষ এক কর্মকর্তা। তিনি বলেন, ‘তাদের কাউকে অফিসিয়াল স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে হলে টিম ম্যানেজমেন্ট চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।’

এবারের যুব বিশ্বকাপে ফেভারিট হয়েই মাঠে নেমেছিল ভারত। আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়মিত দলের অনেকে খেলতে না পারলেও ঠিকই জয় তুলে সুপার লিগ কোয়ার্টার ফাইনালে পৌছে গেছে ঢুলির দল। ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সুপার লিগ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

যুব বিশ্বকাপে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ

যুব বিশ্বকাপে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ

অবৈধ বোলিং অ্যাকশনে নিষিদ্ধ জিম্বাবুয়ের যুব ক্রিকেটার

অবৈধ বোলিং অ্যাকশনে নিষিদ্ধ জিম্বাবুয়ের যুব ক্রিকেটার

দুই হাতে বল করে চমক দেখালেন রাধাকৃষ্ণ

দুই হাতে বল করে চমক দেখালেন রাধাকৃষ্ণ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : ‘বি’ গ্রুপের নজরে ভারত-দক্ষিণ আফ্রিকা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : ‘বি’ গ্রুপের নজরে ভারত-দক্ষিণ আফ্রিকা