২০১৬ আইপিএল ফাইনাল এখনও কষ্ট দেয়: বিরাট কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২২
২০১৬ আইপিএল ফাইনাল এখনও কষ্ট দেয়: বিরাট কোহলি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম আসর থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। আইপিএলে ২০৭ ম্যাচ খেলে অনেকবারই হারের মুখ দেখেছেন তিনি। কিন্তু এর মধ্যে ২০১৬ আইপিএলের ফাইনাল হার এখনও কষ্ট দেয় বলে জানিয়েছেন কোহলি।

২০১৬ সালের আগে আরও দুইবার আইপিএলের ফাইনাল খেলেছে বিরাট কোহলি। তবে ২০১৬ আইপিএল ফাইনাল ছিল বিরাটের জন্য বিশেষ কিছু। কারণ এবারই ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ফাইনাল খেলতে নেমেছিল বিরাট কোহলির দল। কিন্তু ফাইনালে ব্যাটাররা দারুণ পারফর্ম করলেও সানরাইজার্স হায়দরাবাদের কাছে হারে ব্যাঙ্গালুরু।

ফাইনালে ২০৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্যাঙ্গালুরুর দু ওপেনার ক্রিস গেইল এবং বিরাট কোহলি মিলে ১১৪ রানের জুটি গড়েন। তবে পরের সারির ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ নিজেদের করে নিতে পারেনি। শেষ পর্যন্ত হারের মুখ দেখে ব্যাঙ্গালুরু। এ ম্যাচ হার এখনও নিজেকে কষ্ট দেয় বলে জানিয়েছেন কোহলি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পডকাস্টে দেওয়া এক সাক্ষাৎকারে কোহলি বলেন, “এটা আমাকে হতাশ করেছে। আমি জয়ের খুব কাছাকাছি ছিলাম। শেষ পর্যন্ত ভাগ্য আমাদের পক্ষে ছিল না। কঠিন সময়ের জন্য আমাদের পরিকল্পনায় ঘাটতি ছিল। প্রতিপক্ষ বেশ ভালো করেছিল।”

পুরো মৌসুমে দূর্দান্ত খেলার পরও ফাইনালের মঞ্চে এইভাবে হার মেনে নিতে বেশ কষ্ট হয় বলে জানিয়েছেন কোহলি। এছাড়াও একই মৌসুমে চারজন ক্রিকেটার একই সাথে ফর্মে থাকার পরও হারকে হতাশাজনক বলে মনে করেন।

তিনি বলেন, “একই মৌসুমে চার সেরা ক্রিকেটার ফর্মে থাকাটা অবিশ্বাস্য। তবে তারা সবাই ফাইনালে সমর্থকদের হতাশ করেছে। শুধু তাই নয় (লোকেশ) রাহুল মনে করে এটাই ওর ক্যারিয়ারের পথ পরিবর্তন করে দিয়েছে।”

আইপিএল ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে একই ফ্রাঞ্চাইজিতে খেলছেন বিরাট কোহলি। অনেকবারই ফ্রাঞ্চাইজি পরিবর্তনের সুযোগ থাকলেও বারবারই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকেই (আরসিবি) বেছে নিয়েছেন তিনি।

এ বিষয়ে কোহলির ভাষ্য, “প্রথম তিন বছর আরসিবি আমাকে অনেক সুযোগ দিয়েছে। আমার উপর বিশ্বাস রেখেছে। অন্যরা আমাকে চেয়েছে কিন্তু তারা আমার উপর বিশ্বাস রাখতে পারেনি।”

নিজের ক্রিকেট ক্যারিয়ারের বাকি সময়টুকু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতেই খেলতে চান  কোহলি। জিততে চান আইপিএল শিরোপা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাঙ্গালুরুর হেড কোচের দায়িত্বে সঞ্জয় বাঙ্গার

ব্যাঙ্গালুরুর হেড কোচের দায়িত্বে সঞ্জয় বাঙ্গার

কোহলিও নিজেকে ‘ব্যর্থ অধিনায়ক’ ভাবে : মাইকেল ভন

কোহলিও নিজেকে ‘ব্যর্থ অধিনায়ক’ ভাবে : মাইকেল ভন

আইপিএল নিলাম, তাই পিএসএল ছাড়লেন অ্যান্ডি ফ্লাওয়ার

আইপিএল নিলাম, তাই পিএসএল ছাড়লেন অ্যান্ডি ফ্লাওয়ার

আইপিএলে ২২ সপ্তাহের বায়ো-বাবল, খেলবেন না স্টার্ক

আইপিএলে ২২ সপ্তাহের বায়ো-বাবল, খেলবেন না স্টার্ক