অস্ট্রেলিয়া সিরিজেও পাকিস্তানের কোচ থাকছেন সাকলাইন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২
অস্ট্রেলিয়া সিরিজেও পাকিস্তানের কোচ থাকছেন সাকলাইন

বাংলাদেশ সফরে দলের সাথে সাকলাইন মোশতাক

বিশ্বকাপ ও বাংলাদেশ সিরিজে সাকলাইন মোশতাকের কোচিংয়ে দুর্দান্ত খেলেছে পাকিস্তান ক্রিকেট দল। এরপরও আর্থিক বিষয়ে না মিলায় অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি। তবে আপাতত সেটি আর হচ্ছে না। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও কোচ হিসেবে তাকেই দায়িত্ব দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

জানুয়ারির শেষ দিকে (২৬ জানুয়ারি) পাকিস্তানের সংবাদ মাধ্যমকে সাকলাইন জানিয়েছিলেন, পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে থাকতে তিনি আগ্রহী নন। যদিও পরে শোনা যায়, বোর্ডের সাথে আর্থিক বিষয় নিয়ে সানলাইনের মতের মিল হচ্ছিল না।

গত সেপ্টেম্বরে প্রধান কোচ মিসবাহ উল হক ও প্রধান বোলিং কোচ ওয়াকার ইউনুস দায়িত্ব থেকে পদত্যাগ করলে জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পান সাকলাইন। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে পাকিস্তান ক্রিকেট দল। এরপর বাংলাদেশ সফরেও তিনিই কোচের দায়িত্বে ছিলেন।

সংবাদমাধ্যম ডেইলি জং-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজেও সাকলাইনকে প্রধান কোচ হিসেবে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। কারণ, নতুন কোচ নিয়োগের জন্য পিসিবির হাতে খুব বেশি সময় নেই।

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন প্রধান কোচ নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। তবে নতুন কোচ নিয়োগের জন্য কিছুটা সময় নিতে চায় পিসিবি। এ জন্য সাকলাইনকে আরও একবার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলমান পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে ব্যস্ত থাকায় প্রধান কোচ পদের জন্য সংক্ষিপ্ত তালিকা করতে পারেননি পিসিবি। ফলে আবারও সাকলাইনের উপরেই আস্থা রাখতে যাচ্ছে পিসিবি। এছাড়া ইংল্যান্ডে ফিরতে চাওয়া সাকলাইনও এখন দলের সাথে আবারও কাজ চালিয়ে যেতে প্রস্তুত।

আসন্ন সিরিজে তিনটি করে ওয়ানডে ও টেস্ট এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট, ১২ মার্চ করাচিতে দ্বিতীয় টেস্ট ও ২১ মার্চ লাহোরে তৃতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত।

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ২৯, ৩১ মার্চ এবং ২ এপ্রিল। ৫ এপ্রিল মাঠে গড়াবে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ। সীমিত ওভারের সবগুলো ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে। ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সিরিজে অস্ট্রেলিয়ার টেস্ট দল ঘোষণা

পাকিস্তান সিরিজে অস্ট্রেলিয়ার টেস্ট দল ঘোষণা

অস্ট্রেলিয়া বিশ্বকাপ: মুহূর্তেই শেষ ভারত-পাকিস্তান লড়াইয়ের টিকিট

অস্ট্রেলিয়া বিশ্বকাপ: মুহূর্তেই শেষ ভারত-পাকিস্তান লড়াইয়ের টিকিট

বাংলাদেশে জনপ্রিয় ‘পাঁচ’ বিদেশি ক্রিকেটার

বাংলাদেশে জনপ্রিয় ‘পাঁচ’ বিদেশি ক্রিকেটার

কিংবদন্তি মোহাম্মদ আলীর সাথে বাবরকে তুলনা করলেন ভিভ রিচার্ডস

কিংবদন্তি মোহাম্মদ আলীর সাথে বাবরকে তুলনা করলেন ভিভ রিচার্ডস