নাঈমের পর জাকিরের সেঞ্চুরি, আবাহনীকে হারালো রুপগঞ্জ টাইগার্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৫ মার্চ ২০২২
নাঈমের পর জাকিরের সেঞ্চুরি, আবাহনীকে হারালো রুপগঞ্জ টাইগার্স

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) প্রথম দিনেই দেখা মিলেছে দুই সেঞ্চুরির। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীর হয়ে লিগের প্রথম সেঞ্চুরি করেন ওপেনার নাঈম শেখ। একই ম্যাচে রুপগঞ্জ টাইগার্সের হয়ে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন জাকির হাসান। আর এতেই লিগের প্রথম ম্যাচেই ৭ উইকেটে হেরেছে আবাহনী লিমিটেড।

মঙ্গলবার (১৫ মার্চ) মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নামে আবাহনী লিমিটেড। ইনিংসের শুরুতেই মোহাম্মদ শরিফুল্লাহর বলে ফিরে যান দারুণ ছন্দে থাকা ওপেনার মুনিম শাহরিয়ার। এরপর অবশ্য ঘুরে দাঁড়াতে পারেনি ধানমন্ডির দলটি।

মুনিমের পর একে একে প্যাভিলিয়নে ফেরেন জাকের আলি অনিক, তৌহিদ হৃদয় এবং বিদেশি রিক্রুট নাজিবুল্লাহ জাদরান। আর এতেই ৪৮ রানে ৪ উইকেট হারিয়ে বসে আবাহনী।

ধ্বংসস্তুপে থাকা দলকে টেনে তোলার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত এবং নাঈম শেখ। ব্যক্তিগত ৩৭ রানে মোসাদ্দেক প্যাভিলিয়নে ফিরলে ১২৫ রানে ৫ উইকেট হারিয়ে বসে আবাহনী। শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলার চেষ্টা করেন সাইফউদ্দিন। তার ৪০ আর নাঈমের ১১৫ রানে ভর করে ২৫৫ রানের সংগ্রহ পায় আবাহনী। রুপগঞ্জের হয়ে মকিদুল ইসলাম মুগ্ধ তিনটি এবং মোহাম্মদ শরীফুল্লাহ ও ফরহাদ রেজা দুইটি করে উইকেট শিকার করেন।

২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই বড় জয়ের ভিত পায় রুপগঞ্জ টাইগার্স। দুই ওপেনার মিজানুর রহমান এবং জাকির হাসানের মিলে গড়েন ১৬৬ রানের জুটি।

১৬৬ রানের এই জুটি ভাঙেন আবাহনীর পেসার কামরুল ইসলাম রাব্বি। সেঞ্চুরি থেকে সাত রান দূরে থাকতেই প্যাভিলিয়নে ফেরেন মিজানুর রহমান। মিজানুর সেঞ্চুরি না পেলেও লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের প্রথম শতক তুলে নেন জাকির। খেলেন ১১৭ রানের এক দারুণ ইনিংস।

জাকিরের সেঞ্চুরির পর রুপগঞ্জ টাইগার্সের জন্য জয় হাত ছোঁয়া দূরত্বে চলে আসে। অবশ্য এরমধ্যেই এক উইকেট হারিয়ে বসে রুপগঞ্জ। দলটির ভারতীয় ক্রিকেটার বাবা অপরাজিত ১১ রানে আউট হন। শেষ পর্যন্ত অধিনায়ক মার্শাল আইয়ুব আর অভিজ্ঞ ফজলে রাব্বির ব্যাটে জয়ের বন্দরে নোঙ্গর করে রুপগঞ্জ। আবাহনীর হয়ে কামরুল ইসলাম দুইটি আর তানজিম হাসান সাকিব একটি উইকেট শিকার করেন। 

নিজেদের ব্যাটিংয়ে বড় জুটি গড়তে না পারার ব্যর্থতা এবং বাজে বোলিংয়ের কারণে ম্যাচে ৭ উইকেটে হারে আবাহনী লিমিটেড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

১১ অধিনায়কের প্রত্যাশা যখন একবিন্দুতে

১১ অধিনায়কের প্রত্যাশা যখন একবিন্দুতে

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের আবারও স্পন্সর ওয়ালটন

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের আবারও স্পন্সর ওয়ালটন

ঢাকা লিগে আবাহনীর হ্যাটট্রিক শিরোপা

ঢাকা লিগে আবাহনীর হ্যাটট্রিক শিরোপা

ডিপিএলে প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন নাঈম শেখ

ডিপিএলে প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন নাঈম শেখ