ধাওয়ানকে টি-টোয়েন্টি বিশ্বকাপে চান না গাভাস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২১ জুন ২০২২
ধাওয়ানকে টি-টোয়েন্টি বিশ্বকাপে চান না গাভাস্কার

এক সময় ভারতীয় টপ অর্ডারের অন্যতম ভরসা হলেও তারুণ্যের ভিড়ে এখন আর সেই সুযোগ পাননা না শিখর ধাওয়ান। পাশাপাশি দিনকে দিন হারিয়ে ফেলছেন নিজের পুরোনো ছন্দও। এই অবস্থায় শিখর ধাওয়ানকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে চান ভারতীয় ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কার।

ভারতের হয়ে ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা শিখর ধাওয়ান সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ২০২১ সালের জুলাইয়ে। এক বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টি দলের বাইরে থাকা ধাওয়ান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও খুব একটা ভালো সময় কাটাননি গাভাস্কার।

এই কারণে সুযোগ পাননি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ ও আয়ারল্যান্ড সফরের ভারতীয় দলে। এই দুই সিরিজের স্কোয়াডে সুযোগ না পাওয়া শিখর ধাওয়ানকে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে চান না ভারতীয় ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কার।

তিনি বলেন, “এমন কিছু হলে তাকে (ধাওয়ান) স্কোয়াডেই (আয়ারল্যান্ড সফর) দেখা যেত। দলে অনেকেই আছে, সে যেহেতু সুযোগ পায়নি, আমার মনে হয় না তার থাকার দরকার আছে (অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ)।”

ধাওয়ান না থাকলে তার পরিবর্তে ঋতুরাজ গায়কোয়াড় ও ঈশান কিষানের মধ্যে যে কাউকে স্কোয়াডে চান সুনীল গাভাস্কার। তবে এই দুইজনের কাউকেই ওপেনিংয়ে চান না তিনি। বরং, ওপেনার হিসেবে গাভাস্কারের পছন্দ রোহিত শর্মা ও লোকেশ রাহুল।

ভারতের হয়ে এখন পর্যন্ত ৬৮ টি-টোয়েন্টি খেলেছেন ৩৬ বছর বয়সী শিখর ধাওয়ান। এই সময়ে ব্যাট হাতে ১২৬ দশমিক ৩৬ স্ট্রাইক রেটে ১৭৫৯ রান করেছেন তিনি। ক্যারিয়ার সেরা ৯২ রানের পাশাপাশি করেছিলেন ১১ অর্ধশতক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :