অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল চায় চ্যানেল সেভেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ৩০ জুন ২০২২
অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল চায় চ্যানেল সেভেন

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে সম্প্রচার চুক্তি বাতিল করতে চায় চ্যানেল সেভেন। এই উদ্দেশে ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার আদালতে গিয়েছে তারা। মূলত করোনা মহামারি কারণে হওয়া ক্ষতির অর্থ নিয়ে সিএ’র সাথে মনোমালিন্য হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

২০২০ সালে করোনাভাইরাস মহামারি শুরুর আগে ২০২৬ সাল পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্প্রচার স্বত্ব কিনে নেয় চ্যানেল সেভেন। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে প্রথম দুই বছরে খুব বেশি লাভ করতে পারেনি প্রতিষ্ঠানটি।

এই নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে আলোচনায় বসেছিল প্রতিষ্ঠানটি। তাদের দাবি ছিল ৭০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ছাড় দিক সিএ। তবে সিএ সর্বোচ্চ ১৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ছাড় দিতে রাজি ছিল।

এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার যুক্তি ছিল, করোনাভাইরাস মহামারির মধ্যেও তারা ভারত সিরিজ ও বিগব্যাশের দুইটি আসর পুরোপুরি আয়োজন করেছিল। তাতে প্রতিষ্ঠানটি যথেষ্ট পরিমান লাভ করেছে।

মনোমালিন্য তৈরি হওয়ার নিরপেক্ষ প্রতিষ্ঠানের কাছে গিয়েছিল সিএ ও চ্যানেল সেভেন। সেখান থেকে জানানো হয়েছিল চ্যানেল সেভেন ৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ছাড় পেতে পারে। আফগানিস্তান সিরিজ অনুষ্ঠিত না হওয়ায় সেই অর্থ ৮.৩ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার পর্যন্ত হতে পারে বলে জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

তবে নিরপেক্ষ ওই প্রতিষ্ঠানের রায় মেনে নেয়নি চ্যানেল সেভেন। তাই চুক্তি বাতিল করতে তাই অস্ট্রেলিয়ার আদালতের দ্বারস্ত হয়েছে প্রতিষ্ঠানটি। সেখানেই নিষ্পত্তি দুই পক্ষের মধ্যকার ঝামেলা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :