ফিল্ডিং নিয়ে টাইগারদের সতর্ক করলেন হাবিবুল বাশার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৭ আগস্ট ২০২২
ফিল্ডিং নিয়ে টাইগারদের সতর্ক করলেন হাবিবুল বাশার

ফিল্ডিং নিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দুশ্চিন্তা সব সময়ই থাকে। সাম্প্রতিক টাইগারদের মিস ফিল্ডিং, ক্যাচ মিসের পরিমাণ এতই বেড়েছে যে, সেটা যথেষ্ট উদ্বেগজনক । এ কারণেই আসন্ন এশিয়া কাপের জন্য ফিল্ডিং নিয়ে টাইগারদের আগেভাগেই সতর্ক করে দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন।

কয়েকদিন আগেই জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। ওয়ানডে সিরিজ হারার পর অধিনায়ক তামিম ইকবাল সরাসরি ফিল্ডিংকেই দায়ী করেছিলেন।

মঙ্গলবার (২০ আগস্ট) এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সাম্প্রতিক পরিস্থিতি অনুযায়ী ফিল্ডিং নিয়ে টিম ম্যানেজমেন্ট যে বেশ চিন্তিত সেটা জানা গেল দলের সঙ্গে থাকা নির্বাচক সুমনের কণ্ঠে।

বাংলাদেশ দলের অন্যতম এই নির্বাচকের মতে, এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে ফিল্ডিংয়ে ভুল করার কোনো সুযোগ নেই।

প্রথম রাউন্ড পার হতে মোস্তাফিজের ভালো করা জরুরি: হাবিবুল বাশার 

সুমন বলেন, “ফিল্ডিং একটা ভাবনার বিষয় অবশ‍্যই। কিছু ম‍্যাচে কিন্তু গুরুত্বপূর্ণ জায়গায় ক‍্যাচ ফেলেছি। গুরুত্বপূর্ণ সময়ে মিস ফিল্ডিং করেছি। একটা বড় টুর্নামেন্ট জিততে হলে, ফিল্ডিংয়ে ভালো করতেই হবে। ব‍্যাটিং, বোলিংয়ে ভালো দিন, খারাপ দিন যাবে। তবে ফিল্ডিংয়ে সব সময়ই ভালো থাকতে হবে।”

দলে বেশ কয়েকজন ভালো ফিল্ডার থাকলেও গুরুত্বপূর্ণ সময়ে তাদের মিস ফিল্ডিং বা ক্যাচ ফেলার খেসারত দিতে হচ্ছে দলকে। সুমন আশা করছেন, আসন্ন এশিয়া কাপে ফিল্ডিংয়ে কোনো ভুল করবেন না ক্রিকেটাররা। সেজন্য ফিল্ডিং অনুশীলনে বাড়তি সময়ও দেওয়া হচ্ছে দুবাইয়ে।

sportsmail24

“আমি মনে করি, আমাদের দলে কয়েকজন খুব ভালো ফিল্ডার আছে। তারা কোনো কোনো সময় ভুল করে থাকে। অনুশীলন আমরা সব সময়ই করে থাকি, ফিল্ডিংয়ে সব সময় বাড়তি সময় দেওয়া হয়। সবাইকে নিয়ে আলাদাভাবে ফিল্ডিং অনুশীলনও করা হয়। আশা করছি, এই ম‍্যাচগুলিতে (এশিয়া কাপে)  আমরা এই ভুলগুলি করব না ।”

এর আগে দুবাই যাওয়ার আগে হোম অফ ক্রিকেটে আয়োজিত সংবাদ সম্মেলনে টাইগারদের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের মুখেও শোনা গিয়েছিল ফিল্ডারদের ব্যর্থতা।

তিনি তো সরাসরি বলেই দিয়েছিলেন বাংলাদেশ কখনোই ফিল্ডিংয়ে ভালো দল ছিল না। তবে দুবাইয়ে বাংলাদেশ দলের অনুশীলনের ভিডিও দেখলে বোঝা যাচ্ছে, এবারের এশিয়া কাপে এই দুর্নাম দূর করতে বদ্ধ পরিকর টাইগাররা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কেউ বলতে পারবে না আমাদের ছক্কা মারার সামর্থ্য নেই: বিজয়

কেউ বলতে পারবে না আমাদের ছক্কা মারার সামর্থ্য নেই: বিজয়

সাকিবকে নেতৃত্বভার দেওয়া দারুণ সিদ্ধান্ত: শ্রীধরন শ্রীরাম

সাকিবকে নেতৃত্বভার দেওয়া দারুণ সিদ্ধান্ত: শ্রীধরন শ্রীরাম

বাংলাদেশে ২০২২ নারী এশিয়া কাপ শুরু ১ অক্টোবর

বাংলাদেশে ২০২২ নারী এশিয়া কাপ শুরু ১ অক্টোবর

এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন দেখতে চান সাকিব

এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন দেখতে চান সাকিব