অনুমতি না নিয়েই বিগব্যাশে গ্রান্ডহোম, অবাক নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২৯ আগস্ট ২০২২
অনুমতি না নিয়েই বিগব্যাশে গ্রান্ডহোম, অবাক নিউজিল্যান্ড

বিগব্যাশের প্লেয়ার ড্রাফট থেকে কলিন ডি গ্রান্ডহোমকে দলে নিয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার। তার দল পাওয়ার এই ঘটনায় বেশ অবাক হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। কারণ হিসেবে জানিয়েছে, প্লেয়ার ড্রাফটে নাম দেওয়ার বিষয়টি এখনো জানে না তারা। অর্থাৎ, বোর্ডকে না জানিয়েই প্লেয়ার ড্রাফটে নাম তুলেছেন তিনি।

এনজেডসির কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটার কলিন ডি গ্রান্ডহোম। স্বাভাবিকভাবেই বোর্ডের কাছে অনুমতি নিয়েই বিদেশি ফ্রাঞ্চাইজি লিগে নাম তুলতে হবে তাকে। তবে বিগব্যাশের প্লেয়ার ড্রাফটে নাম তোলার ক্ষেত্রে সেই নিয়মের তোয়াক্কা করেননি তিনি।

বোর্ড থেকে অনুমতি না নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এনজেডসির এক কর্মকর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা জানান, “কলিন কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটার এবং সে ছাড়পত্রের জন্য আবেদন করেনি।”

তিনি আরো জানান, “আমরা কলিনের সাথে আলোচনা করে কিভাবে আগানো যায়, তা নিয়ে সিদ্ধান্ত নিবো।”

চলতি বছরের ডিসেম্বর থেকে শুরু হওয়া বিগব্যাশের পর্দা নামবে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে। এই সময়ে পাকিস্তান সফরের পাশাপাশি ঘরের মাঠে সিরিজ খেলবে নিউজিল্যান্ড দল। কিউইদের তিন ফরম্যাটেই গুরুত্বপূর্ণ ক্রিকেটার কলিন ডি গ্রান্ডহোম। ফলে জাতীয় দল ছেড়ে ফ্রাঞ্চাইজি লিগে খেলতে পারবেন কি-না তা নিয়েও রয়েছে সন্দেহ।

অবশ্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ হলেও এক বছরের বেশি সময় ধরে জাতীয় দলের বাইরে আছেন কলিন ডি গ্রান্ডহোম। ইনজুরি সমস্যায় ২০২১ সালে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের পর থেকেই দলের বাইরে আছেন গ্রান্ডহোম। ধারণা করা হচ্ছে, তিন মাসের মধ্যেই ইনজুরি কাটিয়ে দলে ফিরবেন এই তারকা ক্রিকেটার।

ইনজুরি কাটিয়ে দলে না ফিরলেও বিগব্যাশে খেলার ছাড়পত্র পাবেন না কলিন ডি গ্রান্ডহোম। মূলত কেন্দ্রীয় চুক্তিবদ্ধ হওয়ায় ওই সময়ে ঘরোয়া ক্রিকেটে মনোযোগী হতে হবে তাকে। এমনটাই জানিয়েছেন এনজেডসি। শেষ পর্যন্ত এই নাটকের অবসান কি হয় তা জানতে বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পোলার্ড-রাসেলদের নেয়নি বিগব্যাশের কোনো দল

পোলার্ড-রাসেলদের নেয়নি বিগব্যাশের কোনো দল

৯ বছর পর বিগব্যাশে ওয়ার্নার

৯ বছর পর বিগব্যাশে ওয়ার্নার

বিগব্যাশের ড্রাফটে পোলার্ড-রশিদ, নেই বাংলাদেশি কেউ

বিগব্যাশের ড্রাফটে পোলার্ড-রশিদ, নেই বাংলাদেশি কেউ

চার বছরের চুক্তিতে ব্রিসবেন হিটে উসমান খাজা

চার বছরের চুক্তিতে ব্রিসবেন হিটে উসমান খাজা