মিরপুরে সাকিব যখন ‘মেসি’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২০ ডিসেম্বর ২০২২
মিরপুরে সাকিব যখন ‘মেসি’

দশ নম্বর জার্সি, পেছনে লেখা মেসি। মাঠে নেমে অতি দ্রুত একটি গোলও করলেন। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার এই মেসিকে দেখে সবাই উল্লসিত।

বাংলাদেশ ক্রিকেট দলের গা গরমের ফুটবলে হঠাৎ করেই এই মেসির দেখা। বাংলাদেশ ক্রিকেট দলের সেরা ফুটবলার যে এই মেসির জার্সি পড়ে খেলা সাকিব আল হাসানই। আর্জেন্টিনা শিরোপা জেতায় সাকিব কতটা খুশি সেটা মেসির জার্সি পড়ে অনুশীলনে নামা থেকেই বোঝা যায়।

সাকিব ক্রিকেটার না হলে নাকি ফুটবলার হতেন। তার পায়ের কারিকুরিও দুর্দান্ত। আর্জেন্টিনার ট্রফি জয়ের পর মিরপুরে এক ঝলক দেখালেন। দ্রুত একটি গোলও আদায় করে নেন তিনি।

গা গরমের অনুশীলনের সময় জার্সির উল্টো পরিহীত দলে ছিলেন সাকিব। প্রথমে বিসিবির অনুশীলনের জার্সি গায়ে মাঠে নামেন। তবে ফুটবল খেলা শুরুর আগেই মেসির নাম লেখা আর্জেন্টাইন জার্সি গায়ে মাঠে নেমে পড়েন সাকিব।

রোববার ফাইনালে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জিতে নেয় আর্জেন্টিনা। মধ্যরাতে জার্সি পড়ে গাড়ীতে করে রাস্তার নেমে পড়েন সাকিব। সাধারণ মানুষের সঙ্গে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপনও করেন। সাকিবের মতো বাংলাদেশের অধিকাংশ ক্রিকেটারই মেসির দলকে সমর্থন করেন।

সাকিবের মতো মাশরাফি মুর্তজা পাগলাটে উদযাপন করেছেন। তিনি ছেলে ও মেয়েকে নিয়ে রাস্তার নেমে সাধারণ মানুষের সঙ্গে ঢোল পিটিয়েছেন।

চট্টগ্রামে প্রথম টেস্টে ভারতের কাছে ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ। বৃহস্পতিবার মিরপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট। অধিনায়ক সাকিবকে পাচ্ছে টিম। বোলিং করতে না পারলেও শুধু ব্যাটার হিসাবে খেলবেন তিনি। মঙ্গলবার বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন ছিল। তবে অধিকাংশ ক্রিকেটার নিজেদের ঝালাই করতে মাঠে নামেন।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

চট্টগ্রাম টেস্টে বড় হার বাংলাদেশের

চট্টগ্রাম টেস্টে বড় হার বাংলাদেশের

সেঞ্চুরিতে অভিষেক রাঙালেন জাকির

সেঞ্চুরিতে অভিষেক রাঙালেন জাকির

রাস্তায় ঢোল পেটালেন মাশরাফি, সাকিবের গাড়ীতে উদযাপন

রাস্তায় ঢোল পেটালেন মাশরাফি, সাকিবের গাড়ীতে উদযাপন

অল্পের জন্য বড় বিপদ থেকে বাঁচলেন মেসিরা

অল্পের জন্য বড় বিপদ থেকে বাঁচলেন মেসিরা