তানভিরকে দেখে খুশি হেরাথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৩
তানভিরকে দেখে খুশি হেরাথ

দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটে ভালো করছেন বাঁ-হাতি অলরাউন্ডার তানভির ইসলাম। কিন্তু জাতীয় দলে সুযোগ হচ্ছে না। জাতীয় দলে জায়গা পেতে হলেে তাকে লড়াই করতে হবে তাইজুল ইসলাম ও নাসুম আহমেদের সঙ্গে। সাকিব আল হাসান তো রয়েছেনই।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা তানভির দারুন পারফর্ম করেছেন। বিপিএলে সর্বোচ্চ উইকেটও পেয়েছেন তিনি। তার পারফরম্যান্সে দেখে খুশি বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

হেরাথ মিরপুর একাডেমি মাঠে প্রতিভাবান স্পিনারদের নিয়ে কাজ করছেন। এইচপি ও ‘এ’ দলে খেলা তানভির যোগ দিয়েছেন হেরাথের স্পিন ক্যাম্পেও।

তানভিরকে নিয়ে এই লঙ্কান বোলিং কোচ বলেন, ‌‍“তানভিরকে দেখে আমি খুবই খুশি হয়েছি। সে বিপিএলেও ভালো করেছে। সবচেয়ে বেশি উইকেটও পেয়েছে। এরআগে অন্য টুর্নামেন্টগুলোতেও সে ভালো করেছে।"

এমন স্পিনারকে পাওয়া পুরো দলের জন্য ভালো বলে মনে করছেনে হেরাথ। তিনি বলেন, “এমন একজন স্পিনার পাওয়া দলের জন্য ভালো। আমাদের তিন স্পিনার রয়েছে সাকিব, তাইজুল ও নাসুম । তাদের কিছু হলে আরও বিকল্প ক্রিকেটার তৈরি থাকবে। তানভিরকে এই অনুশীলনে দেখে আমি খুবই খুশি।"

এদিকে এমনিতেই বাঁ-হাতি স্পিনারদের মধ্যে বাংলাদেশ দলে সব সময় লড়াই ছিল। সাকিব আল হাসানের সঙ্গে জাতীয় দলে সুযোগ দেওয়া হয় আরেকজন বাঁ-হাতিকে। নাসুম আহমেদ ও তাইজুল ইসলামের মধ্যে চলছে সেই লড়াই।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়াডে সিরিজে সুযোগ পেয়েছেন তাইজুল। অভিজ্ঞ এই বাঁ-হাতি স্পিনারকে নিয়ে হেরাথ বলেন, “দল নির্বাচনের সময় সবকিছু পরিস্থিতির ওপর নির্ভর করে। সাকিব দলে থাকলে তখন আরও দু'জন বাঁ-হাতি স্পিনারের প্রয়োজন হয় না। ডানহাতি অফ-স্পিনার মিরাজও আছে। তাই নির্বাচকদের এখন তাইজুল বা নাসুমের মধ্যে একজনকে নিতে হবে। দুজনের পারফরম্যান্সও এক। তাই আমার মতে, নির্বাচকরা সেরাকেই বেছে নিয়েছে।”

বিপিএলে ১৭ উইকেট নিয়ে তানভির এবার পেয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারের পুরস্কার। গত আসরেও পেয়েছিলেন ১৬ উইকেট।

ঢাকা লিগেও সর্বশেষ দুই আসরে ভালো করেছেন তানভির।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরু আসায় লাভবান হবে বাংলাদেশ ক্রিকেট : হেরাথ

হাথুরু আসায় লাভবান হবে বাংলাদেশ ক্রিকেট : হেরাথ

হাথুরুর সহকারী হিসেবে স্থানীয় কোচ খুঁজছে বিসিবি

হাথুরুর সহকারী হিসেবে স্থানীয় কোচ খুঁজছে বিসিবি

২০২৩ সাল পর্যন্ত টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ

২০২৩ সাল পর্যন্ত টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!