দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চল ফাইনালে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩
দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চল ফাইনালে

ম্যাচে সেঞ্চুরি করেছেন তিন ব্যাটার অথচ ম্যাচসেরা হয়েছেন বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার বগুড়ায় মধ্যাঞ্চলকে ১১০ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণাঞ্চল। এই জয়ে ফাইনাল নিশ্চিত হয়ে গেছে তাদের।

তবে হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনাল নিশ্চিত করেছে মধ্যাঞ্চলও। নাসুম আহমেদ ম্যাচে নিয়েছেন আট উইকেট, করেছেন ৪৪ রানও।

কক্সবাজারে পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের মধ্যেকার ম্যাচটি ড্রহওয়ায় দু’দলই পয়েন্ট ব্যবধানে অনেক পিছিয়ে থেকেই ছিটকে গেছে। এই ম্যাচে জোড়া সেঞ্চুরি করেছেন নাঈম ইসলাম। প্রথম ইনিংসে ১০৭ রানের পর দ্বিতীয় ইনিংসেও ১০৭* রানে অপরাজিত ছিলেন এই ব্যাটার।

ম্যাচসেরাও হয়েছেন তিনি। তার সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৪১৯ রানে ইনিংস ঘোষণা করে উত্তরাঞ্চল। এরআগে প্রথম ইনিংসেও তারা ইনিংস ঘোষণা করে নয় উইকেটে ৩৭৮ রানে। পূর্বাঞ্চল প্রথম ইনিংসে করতে পারে ৪০৩ রান।

দ্বিতীয় ইনিংসে পূর্বাঞ্চলের লক্ষ্যে দাঁড়ায় ৩৯৪। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামার আগেই ড্রমেনে নেয় দু’দল।

এদিকে ৩০৮ রানের লক্ষ্যে তাড়ায় মধ্যাঞ্চল নাসুমের বোলিং তোপে পড়ে। একমাত্র আইচ মোল্লা ফিফটি করলেও বাকিরা কেউই ভালো করতে পারেননি। শেষ পর্যন্ত১৯৭ রানে অলআউট হয়ে যায় মধ্যাঞ্চল।

৯৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন নাসুম। দুটি উইকেট পান খালেদ আহমেদ। এরআগে অমিত হাসানের সেঞ্চুরি ও ফজলে মাহমুদের ৯০ রানে ২৭৭ করে অলআউট হয় দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে তারা করতে পারে ৩১৩ রান। প্রথম ইনিংসে মধ্যাঞ্চল করে ২৮৩।

৪ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি শুরু হবে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :