হাথুরুসিংহেকে নিয়ে সম্ভাবনা দেখছেন খালেদ মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৩
হাথুরুসিংহেকে নিয়ে সম্ভাবনা দেখছেন খালেদ মাহমুদ

দ্বিতীয় দফায় বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব নিয়ে সোমবার রাতেই ঢাকায় আসছেন চন্দিকা হাথুরুসিংহে। মঙ্গলবার থেকেই কাজ শুরু করে দেবেন তিনি। একুশে ফেব্রুয়ারির দিনই বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) দেখা যাবে হাথুরুকে।

তাকে নিয়ে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনের প্রত্যাশা অনেক। একই সঙ্গে বিশ্বকাপে এখনও যেটা করতে পারেনি বাংলাদেশ হাথুরুর কাছ থেকেই তেমন কিছু ভালো প্রত্যাশার করছেন।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খালেদ মাহমুদ বলেন, "আগামীকাল (মঙ্গলবার) থেকেই কাজ শুরু করবেন হাথুরু। আমি তো খুব ইতিবাচক সে আসছে, আমি তো অনেক কোচের সঙ্গে কাজ করেছি, তার সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা ছিল। যতটুকু তাকে চিনি তাতে অনেক ইতিবাচক চিন্তা করছি। আমরা যেখানি আছি সে আসার পর হয়তো আরও সামনে যাবে। "

তিনি বলেন, "এরআগে তিনি যখন এসেছিলেন তখন বাংলাদেশের ভালো অবস্থা ছিল না। সেই দলটাকে হাথুরু একটা ড্রাইভিং ফোর্স বানিয়েছিল, সেখানে আমরা ম্যাচ জিততে শুরু করেছিলাম, ড্রেসিংরুমে সাংস্কৃতি পরিবর্তন হয়েছিল। এখন হাথুরুসিংহে আরও পরিপক্ক দল পাবে, তিনি নিজেও একজন এখন অনেক পরিপক্ক কোচ, সেই হিসাবে আমরা তো আশাই করতে পারি যে এ হাথুরুর অধীনে আমরা আরও ভালো কিছু করব, বাংলাদেশের আরও বড় সাফল্য আসবে সেটাই বিশ্বাস করি। "

কি ধরনের ভালো করতে পারে সেটা বলা সবার জন্যই কঠিন। ভালোর কোনো ঠিক সীমানা নেই।

খালেদ মাহমুদ বলেন, "ভালোর তো কোনো সীমা পরিসীমা নেই। কিছুদিন ধরে আমরা একটা জায়গা আটকে আছি। টেস্ট ম্যাচে ভালো করছি না, টি-টোয়েন্টিতে ভালো করছি না, ওয়ানডেতে আমাদের পারফরম্যান্সটা এখনো ভালো আছে, ওয়ানডেতে নিশ্চিতভাবে আমি চাই সামনে বিশ্বকাপে যেন ভালো করতে পারি। টেস্ট ও টি টোয়েন্টিতে উন্নতিগুলো তার হাত ধরে আসুক সেটাই গুরুত্বপূর্ণ। আমাদের সাংস্কৃতি সম্পর্কে, খেলোয়াড়দের সম্পর্কে তার ভালো ধারনা আছে। "

তাকে আবার ফিরিয়ে আনা ও তার কাছে প্রত্যাশা নিয়ে খালেদ মাহমুদ বলেন, "ওয়ানডে বিশ্বকাপ মানেই আমাদের জন্য মূল সংস্করণ। আমরা এখানে যেটা করতে পারিনি এখন পর্যন্ত, সেরকম করতে চাই। ভালো কিছু করতে চাই। আমরা চ্যাম্পিয়ন হতে চাই। "

তিনি বলেন, ‌"চ্যাম্পিয়ন হতে চাই এরকম কথা তো বলি আমরা। বাস্তবতার বিচারে চিন্তা করলে আমরা অবশ্যই কোয়ার্টার ফাইনালে যেতে চাই। নক আউট পর্বে গেলে সবসময় সুযোগ থাকবে, নির্দিষ্ট দিনে ভালো খেললে সামনে এগিয়ে যাওয়া যাবে। সেমি-ফাইনাল ও ফাইনাল খেলার সুযোগ আসবে।

হাথুরুর কোচিংয়ে আমরা কত ভালো ক্রিকেট খেলতে পারি এবং আমাদের কতটা উন্নতি হয়।সেটাই দেখতে হবে। আমরা এখন ওয়ানডেতে খুব অভিজ্ঞ একটা দল। এটাই আমাদের সবচেয়ে শক্তিশালী সংস্করণ। অনেক দিন ধরে এটাতেই ভালো করছি। এই ভালোটা কীভাবে আরও ওপরে যাওয়া যায় সেটাই লক্ষ্য থাকবে। "
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

সোমবার বাংলাদেশে আসছেন হাথুরুসিংহে

সোমবার বাংলাদেশে আসছেন হাথুরুসিংহে

তানভিরকে দেখে খুশি হেরাথ

তানভিরকে দেখে খুশি হেরাথ

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!