শান্তর সেঞ্চুরি, জয় দিয়ে লিগ পর্ব শেষ করলো আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৬ এপ্রিল ২০২৩
শান্তর সেঞ্চুরি, জয় দিয়ে লিগ পর্ব শেষ করলো আবাহনী

নাজমুল হোসেন শান্তর অপরাজিত সেঞ্চুরিতে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) লিগ পর্ব শেষ করলো আবাহনী লিমিটেড। লিগ পর্বের শেষ ম্যাচে সিটি ক্লাবকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে আবাহনী। ব্যাট হাতে অনবদ্য ১০২ রানের ইনিংস খেলেন শান্ত।

রোববার (১৬ এপ্রিল) সাভারে বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে আবাহনীর বোলারদের তোপে ৩৯.২ ওভারে ১৭২ রানে অলআউট হয় সিটি ক্লাব। দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন ওপেনার তৌফিক খান।

আবাহনীর লেগ-স্পিনার রিশাদ হোসেন ২৯ রানে ৪ উইকেট নেন। এছাড়া তানভীর ইসলাম-অধিনায়ক মোসাদ্দেক হোসেন ২টি করে উইকেট নেন।

জবাবে ৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় আবাহনী। ইনফর্ম দুই ওপেনার এনামুল হক বিজয় ১ ও মোহাম্মদ নাইম খালি হাতে ফিরেন। তৃতীয় উইকেটে ১০৫ রনের জুটি গড়ে আবাহনীকে জয়ের পথে রাখেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। ৩৯ রানে থামেন জয়।

পরের দিকে আফিফ হোসেন শূন্য ও মোসাদ্দেক ১১ রানে আউট হন। ষষ্ঠ উইকেটে রিশাদকে নিয়ে ৮৯ বল বাকি রেখে আবাহনীর জয় নিশ্চিত করেন শান্ত। সেঞ্চুরি তুলে ১০২ রানে অপরাজিত থাকেন শান্ত। তার ১১২ বলের ইনিংসে ১১টি চার ও ৩টি ছক্কা ছিল। ১২ রানে অপরাজিত থাকেন রিশাদ।
sportsmail24
এ জয়ে ১১ ম্যাচে ১০ জয় ও ১ হারে ২০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে থেকে সুপার লিগে খেলবে আবাহনী। ১১ ম্যাচে আবাহনী সমান ২০ পয়েন্ট থাকলেও রান রেটে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এছাড়া ১১ ম্যাচে ৪ জয়, ৭ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে সিটি ক্লাব।


শেয়ার করুন :