সিলেটের কিছু উইকেট ইংল্যান্ডের মতই: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৬ এপ্রিল ২০২৩
সিলেটের কিছু উইকেট ইংল্যান্ডের মতই: হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের হোম গ্রাউন্ড হিসেবে পরিচিত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকটে স্টেডিয়াম। তবে মিরপুরের উইকেট নিয়ে প্রশ্নের শেষ নেই। গত কয়েকটি সিরিজ বাদ দিলে মিরপুরে স্পোর্টিং উইকেটে কমে খেলা হয়েছে তা বলাই মশকিল। তবে মিরপুর-চট্টগ্রামের চেয়ে সিলেট স্টেডিয়ামের উইকেট বেশ স্পোর্টিং বলে মনে হয়েছে টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে।

চলতি মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানেই তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে তামিম-সাকিবরা।

ইংল্যান্ড যাওয়ার আগে ঢাকার পরিবর্তে সিলেটে তিনদিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ ক্রিকেট দল। মূলত টাইগার কোচ হাথুরুর সিদ্ধান্তেই সিলেট যাচ্ছেন টাইগাররা। কারণ হিসেবে টাইগার কোচ হাথুরুসিংহে জানালেন, সিলেটের উইকেট ইংল্যান্ডের কিছু উইকেটে কাছাকাছি মনে হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) ঢাকা থেকে সিলেট রওয়ানা দিয়েছে বাংলাদেশ দল। সিলেটে ২৭ থেকে ২৯ এপ্রিল মোট তিনদিন অনুশীলন ক্যাম্প করা হবে। সিলেটে যাওয়র আগে বুধবার মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলেন টাইগারদের প্রধান কোচ।

হাথুরুসিংহে বলেন, ‍“আমরা যখন সিলেটে খেলি, তখন সেখানকার কিছু উইকেট ইংল্যান্ডে মতই কাছাকাছি মনে হয়েছে। মিরপুরেও খুব গরম, অনেক ম্যাচ খেলা হচ্ছে। আমরা এখানে (মিরপুরে) যে উইকেট চাচ্ছি তা পাচ্ছি না।”

বাংলাদেশ ক্রিকেটের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের দৃষ্টি শুধু সিরিজ বাই সিরিজ নয়। দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে যান তিনি। তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণ ক্রিকেটারদের পরগ করছেন তিনি।

টাইগার কোচ বলেন, “এটা শুধু ইংলিশ কন্ডিশনের কথা বিবেচনায় নিয়ে নয়। এটা আমাদের খেলার সামগ্রিক উন্নয়নের সাথে সম্পর্কিত। আমরা প্রতিপক্ষের ফলাফল নিয়ে চিন্তিত নই। ভবিষ্যতে আমরা যেখানেই খেলি না কেন, আমাদের খেলার সার্বিক উন্নতি করতে চাই।”

তিনি আরও বলেন, “আগামী বছর আমাদের অনেক টেস্ট ক্রিকেট রয়েছে। আমরা ঘরে কিংবা বাইরে খেলি না কেন, আমাদের চেষ্টা শুধু ক্রিকেটের উন্নতির জন্য।”

সিলেটে তিন দিনের অনুশীলন ক্যাম্প শেষে ৩০ এপ্রিল ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে গিয়ে দুই সিরিজের আগে একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে তামিম-সাকিবরা।


শেয়ার করুন :