ফর্ম নিয়ে চিন্তিত নন লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৮ মে ২০২৩
ফর্ম নিয়ে চিন্তিত নন লিটন দাস

গত দুই বছরের ফর্ম বিবেচনায় সম্প্রতি নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না লিটন কুমার দাস। তবে ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটার লিটন দাস। বলেন, আমি চিন্তিত নই, ভালো খেলার জন্য অনুশীলন চালিয়ে যাব।

টি-টোয়েন্টি ফরম্যাট ছাড়া চলতি বছর টেস্ট বা ওয়ানডেতে কোন হাফ-সেঞ্চুরি পাননি লিটন। নিজের পারফরমেন্সকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার প্রত্যাশা ছিল তার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের অভিষেক আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র ১টি ম্যাচ খেলতে পেরেছেন লিটন। ব্যাট হাতে আশানুরুপ পারফরমেন্স করতে পারেননি তিনি। এমনকি উইকেটের পেছনে ক্যাচ এবং স্টাম্পিং মিস করেন লিটন।

২০২২ সালের কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়া লিটন বলেন, ‍“আপনি প্রতিদিন আপনার খেলার সেরা ফর্মে থাকতে পারবেন না। এটি অসম্ভব। একদিন আপনি ভালো খেলবেন, অন্যদিন আপনার খারাপ দিন যেতে পারে। তাই আমি চিন্তিত নই। ভালো খেলার জন্য অনুশীলন চালিয়ে যাব।”

বাংলাদেশের পরবর্তী অ্যাসাইনমেন্ট আফগানিস্তানের বিপক্ষে। এক ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৪ জুন। লিটন জানান, এ মুহূর্তে একমাত্র লক্ষ্য হলো টেস্ট জয়।

তিনি বলেন, “টেস্টের জন্য আগামীকাল (সোমবার) থেকে আমাদের ক্যাম্প শুরু হবে। শেষবার আমরা যখন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছি, তখন হেরেছিলাম। এখন একটাই লক্ষ্য হলো জয়। আমরা সব সময় জয়ের জন্যই খেলি।”

দেশের ক্রীড়া সাংবাদিকদের সর্ববৃহৎ ও প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) থেকে পাওয়া বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার পাওয়ার পর লিটন জানান, এ ধরনের পুরস্কার প্রতিদিন আরও ভালো খেলতে এবং দক্ষতা বাড়াতে ক্রীড়াবিদদের অনুপ্রাণিত করবে।

তিনি বলেন, “সত্যিই ভালো লাগছে। এ ধরনের পুরস্কার নিয়মিত পেলে ভালো হবে। এ জন্য নিয়মিত ভালো পারফর্ম করতে হবে আমাদের। এ ধরনের পুরস্কার ক্রীড়াবিদদের আরও ভালো পারফরমেন্স করতে অনুপ্রাণিত করবে।”


শেয়ার করুন :