তামিম কি অধিনায়কত্ব ছাড়ছেন নাকি ক্রিকেট?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০০ এএম, ০৬ জুলাই ২০২৩
তামিম কি অধিনায়কত্ব ছাড়ছেন নাকি ক্রিকেট?

শতভাগ ফিট না হলেও আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলে সমালোচনার জন্ম দিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। বিসিবি সভাপতিও বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমে কথা বলেছেন। সেই আলোচনা সমালোচনার মাঝে নতুন করে শঙ্কা তৈরি করলেন তামিম ইকবাল।

চলমান পরিস্থিতি নিয়ে কথা বলতে সিরিজের মাঝেই সংবাদ সম্মেলন ডেকেছেন তামিম। ফলে নতুন করে আলোচনার জন্ম দিয়েছে যে, কী বলতে পারেন টাইগার অধিনায়ক।

অনেকের ধারণা, বিশ্বকাপের আগে এমন পরিস্থিতি নিয়েই কথা বলবেন তামিম। তবে অধিনায়কত্ব কিংবা ক্রিকেট থেকেও বিদায় বলতে পারেন বাংলাদেশের এই ডেশিং ওপেনার। দুপুর দেড়টায় সংবাদ সম্মেলনে কথা বলবেন তামিম।

শতভাগ ফিট না থেকে বুধবার (৫ জুলাই) ‍সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে খেলেছেন তামিম ইবকাল। শতভাগ ফিট না থাকার বিষয়টি ম্যাচে আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তামিম নিজেই নিশ্চিত করেছিলেন। কারণ, হিসেবে তিনি জানিয়েছিলেন, দেখতে চান কতটুকু দিতে পারেন।

সিরিজের প্রথম ম্যাচটিতে ব্যাটিং ব্যর্থতায় হেরে গেছে বাংলাদেশ। ব্যাট হাতে তাওহিদ হৃদয়ের ফিফটি ছাড়া আর কেউ ভালো করতে পারেননি। অধিনায়ক তামিমও ছিলেন ব্যর্থতার কাতারে।

পর্যবেক্ষণে তামিম, কোচের মতে ‘দলে আরও দলনেতা আছে’

লিটন দাসকে নিয়ে বাংলাদেশের ইনিংস শুরু করেন অধিনায়ক তামিম ইকবাল। সবুজ উইকেটে সাবধানী শুরু করেন তামিম ও লিটন। প্রথম ৬ ওভারে মাত্র ১টি বাউন্ডারি মারেন তারা।

সপ্তম ওভারের পঞ্চম বলে আফগানিস্তান পেসার ফজলহক ফারুকির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ২টি চারে ২১ বলে ১৩ রান করা তামিম আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাশে। গত বছরের সিরিজেও ফারুকিকে সামলাতে হিমশিম খেতে হয়েছিল তামিমকে।

ফিট না থেকে অধিনায়ক কোটায় খেলা, দলের হার এবং নিজের ব্যাটে না আসায় তামিমকে নিয়ে সংবাদ মাধ্যমেও সমালোচনা করা হয়। এবার সব কিছু নিয়েই কথা বলতে হাজির হচ্ছেন তামিম।


শেয়ার করুন :