পর্যবেক্ষণে তামিম, কোচের মতে ‘দলে আরও দলনেতা আছে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০৩ জুলাই ২০২৩
পর্যবেক্ষণে তামিম, কোচের মতে ‘দলে আরও দলনেতা আছে’

কোমরে ব্যথার পর অনুশীলনে ফেরা তামিম ইকবালের ইনজুরির অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে শেষ পর্যন্ত তামিমকে যদি খেলানো সম্ভব না হয় তাহলে কোন সমস্যা দেখছেন না প্রধান কোচ চন্ডিকা হাথরুসিংহে। তার মতে, দলে অনেক ক্রিকেটার রয়েছেন যারা অধিনায়কত্বের দায়িত্ব নিতে সক্ষম।

ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারেননি বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম। পুরোপুরি সুস্থ না হলেও আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছেন তামিম।

ইনজুরির কারণে বাংলাদেশের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পারেননি তামিম। ভারতে আসন্ন বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলাদেশের বেশ কিছু ম্যাচ রয়েছে। তার আগে তামিমের ফিটনেস দলের জন্য উদ্বেগের বিষয়।

সোমবার (৩ জুলাই) চট্টগ্রামে সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, “আমি এখানে কারো চিকিৎসার বিষয়ে আলোচনা করতে চাচ্ছি না। তবে সে (তামিম) গত দুই দিন ধরে অনুশীলন করছে।”

তামিমের ইনজুরি নিয়ে কোচ বলেন, “সে এখন পর্যন্ত ভালো আছে। আমরা তার অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি এবং অনুশীলনের পর সে কেমন বোধ করছে।”
sportsmail24

হাথুরুসিংহের মতে, তামিম সিরিজ মিস করলেও কোন সমস্যা হবে না কারণ দলের অন্য খেলোয়াড়রা অধিনায়কত্বের ভূমিকা পালন করতে এবং ওপেনার হিসেবে খেলতে প্রস্তুত আছে।

হাথুরুসিংহে বলেন, “আমি মনে করি নির্বাচকদের জন্য এটি একটি ভালো প্রশ্ন। হ্যাঁ, আমাদের অনেক ছেলে আছে যারা আগে অধিনায়কত্ব করেছে। সম্প্রতি সাকিব না থাকায় টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করেছে লিটন। এর আগে অধিনায়কত্ব করেছেন মুশফিক, তামিম ও সাকিব। তাই আমাদের বেশ কয়েকজন দলনেতা রয়েছে।”

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ থেকে ১১ জুলাই অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেট যাবে দুই দল।


শেয়ার করুন :