টনি হেমিংকে কিউরেটর হিসেবে নিয়োগ দিলো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩১ পিএম, ১৭ জুলাই ২০২৩
টনি হেমিংকে কিউরেটর হিসেবে নিয়োগ দিলো বিসিবি

টনি হেমিংকে কিউরেটর হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিকভাবে দুই বছরের চুক্তিতে বিসিবির সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।

সোমবার (১৭ জুলাই) এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, হেমিং একজন অত্যন্ত অভিজ্ঞ ক্রিকেট কিউরেটর। এছাড়া তিনি একজন শিক্ষাবিদ, ক্রিকেট টার্ফ এবং মাটির প্রস্তুতিতে একজন বিশেষজ্ঞ।

হেমিং অস্ট্রেলিয়ার পার্থে WACA-এর জন্য একজন আন্তর্জাতিক ক্রিকেট মাটি উপদেষ্টা এবং পরামর্শদাতা ছিলেন। তিনি আইসিসি ক্রিকেট একাডেমি এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের সাবেক প্রধান কিউরেটর।

হেমিং ওমান ক্রিকেট একাডেমির আইসিসি পিচ কনসালটেন্ট ছিলেন। এছাড়া পার্থের অপটাস স্টেডিয়ামের এরিনা ম্যানেজার, আইসিসি ক্রিকেট একাডেমির আন্তর্জাতিক উপস্থাপক ও শিক্ষাবিদ এবং সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামের এরিনা ম্যানেজার হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টের জন্য টনি হেমিংকে নিয়োগ দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। টনি হেমিং মাত্র ১০ দিনের জন্য নিয়োগ পেয়েছিলেন স্থানীয় পিচ কিউরেটরদের সহায়তা করতে এবং পাকিস্তানের পিচের মান উন্নত করতে।

এদিকে, বিবৃবিতে বিসিবি অস্ট্রেলিয়ান পি বিশেষজ্ঞ টনি হেমিংকে দুই বছরের জন্য নিয়োগ দিলেও দেশের কোন স্টেডিয়ামে থাকে দায়িত্ব দেওয়া হবে তা জানানো হয়নি।



শেয়ার করুন :