পদ্মা সেতুতে হবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৭ পিএম, ৩১ জুলাই ২০২৩
পদ্মা সেতুতে হবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন

ভারতে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষেও বিশ্বভ্রমণে রয়েছে ট্রফি। বর্তমানে পাকিস্তানে থাকা বিশ্বকাপ ট্রফি শ্রীলঙ্কা হয়ে ৭ আগস্ট আসবে বাংলাদেশে। তিনদিন বাংলাদেশে থাকা আইসিসি বিশ্বকাপের ট্রফি উঠবে পদ্মা সেতুতে।

৭ থেকে ৯ আগস্ট তিন দিননবাংলাদেশে অবস্থান করবে বিশ্বকাপের ট্রফি। এ সময়ে ঢাকায় দর্শকদের জন্য রাখা হবে। এর ফাঁকে নিয়ে যাওয়া হবে দেশের দীর্ঘতম সেতু পদ্মায়। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সংবাদ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে জাতীয় সংসদ ভবনের সামনে ট্রফি রাখা হয়েছিল। এবার পরিকল্পনা আছে পদ্মা সেতুতে ট্রফি নিয়ে ফটোসেশন করার।

অন্য একটি সূত্রে জানা গেছে, পদ্মা সেতু ছাড়াও ঢাকায় মেট্রোরেলেও ফটোসেশন করা হতে পারে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরের ট্রফিও মেট্রোরেলে ফটোসেশন করা হয়েছিল।

আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী, যে কোনো দেশের বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি রয়েছে।

গত ২৭ জুন ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ট্রফি উন্মোচন করা হয়েছে। এরপর ১৪ জুলাই থেকে শুরু হয়েছে বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ।

বাংলাদেশ থেকে ১০ আগস্ট বিশ্বকাপের ট্রফি যাবে কুয়েতে। মোট ১৭টি দেশে ঘুরে ৪ সেপ্টেম্বর ট্রফিটি যাবে বিশ্বকাপের স্বাগতিক দেশ ভারতে।

ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হবে এবারের বিশ্বকাপ। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। আসেরর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর।



শেয়ার করুন :