ভারত-ওয়েস্ট ইন্ডিজকে আইসিসির জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০৪ আগস্ট ২০২৩
ভারত-ওয়েস্ট ইন্ডিজকে আইসিসির জরিমানা

ত্রিনিদাদে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ধীরগতির বোলিংয়ের দায়ে জরিমানার কবলে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতীয় ক্রিকেট দল। ম্যাচটিতে মাত্র ৪ রানে হেরে গিয়ে পিছিয়ে পড়েছে ভারত।

হেরে যাওয়া ম্যাচে নির্ধারিত সময়ের এক ওভার কম বোলিং করার কারণে ভারতকে ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা করা হয়েছে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। কারণ, নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার কম বোলিং করেছিল ক্যারিবীয়রা।

আইসিসির কোড অফ কন্ডাক্টে নিয়মনুযায়ী, ২.২২ ধারা অনুযায়ী নূন্যতম ওভার-রেটের অপরাধে প্রতি ওভারের জন্য সর্বনিম্ন ম্যাচ ফি’র পাঁচ শতাংশ এবং সর্বোচ্চ ৫০ শতাংশ জরিমানা করা হয়।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েল ও ভারতের দলপতি হার্দিক পান্ডিয়া নিজেদের ভুল স্বীকার করে নেওয়ার কোন শুনানির প্রয়োজন হয়নি।

টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৪ রানে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৯ উইকেটে ১৪৫ রান তুলতে পারে ভারত।

৬ আগস্ট গায়ানায় দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ-ভারত। তৃতীয় ম্যাচটি হবে গায়ানায়। সিরিজের শেষ দুই ম্যাচ হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলে। এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত।


শেয়ার করুন :