দুটি স্বপ্ন একসাথে; একটি বাস্তব, অন্যটির অপেক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ০৭ আগস্ট ২০২৩
দুটি স্বপ্ন একসাথে; একটি বাস্তব, অন্যটির অপেক্ষা

ছবি : আইসিসি

বাংলাদেশের এক সময়কার স্বপ্ন ছিল পদ্মা সেতু। পদ্মা নদীর উপর নির্মিত পদ্মা বহুমুখী সেতু এখন আর বাংলাদেশে স্বপ্ন নয়, বাস্তব। ঠিক আরও একটি স্বপ্ন আজ পদ্মা সেতু ভ্রমণ করে আসলো, সেটি হলো আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। যা এখনো বাংলাদেশের কাছে অধরা রয়ে গেছে।

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে আসা আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ট্রফি সোমবার (৭ আগস্ট) প্রদর্শিত হলো আইকনিক পদ্মা সেতুতে। অফিসিয়াল ফটোসেশন ছাড়া পদ্মা সেতুতে আর কোন কার্যক্রম ছিল না। তিন দিনের সফরে রোববার মধ্যরাতে বাংলাদেশে পৌঁছে বিশ্বকাপ ট্রফি।

পদ্মা সেতু ভ্রমণে বিশ্বকাপ ট্রফির শত শত ছবি ভাসছে স্যোশাল মিডিয়ায়। অনেকেই বলছেন, বাংলাদেশে ট্রায়াল দিয়ে গেল বিশ্বকাপ ট্রফি। ক্রিকেট পাগল জাতির এটি স্বপ্ন যে, বাংলাদেশ দল বিশ্বকাপ জয় করে কোন এক ছাদ খোলা বাসে ট্রফি নিয়ে আসবে।

তিন দিনের সফরে মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় দল, নারী দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, ক্রিকেট কর্মকর্তা, সংগঠক এবং গণমাধ্যম কর্মীদের প্রদর্শনের জন্য ট্রফিটি রাখা হবে। এরপর বিকেলে নেওয়া হয়ে বাংলাদেশ সবিালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে।

পরের দিন, ৯ আগস্ট বুধবার সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ মানুষের জন্য রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটি শপিংমল ট্রফিটি রাখা হবে। সেখানে সর্বসাধারণ ট্রফিটি দেখতে পাবেন এবং ছবি তুলতে পারবেন।

বিশ্বকাপ শুরুর ১শ দিনের ক্ষণ গণনার অংশ হিসেবে গত ২৭ জুন ভারত থেকে আইসিসি বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণ শুরু হয়েছে। এরপর ১শ’ দিনে আফ্রিকা, আমেরিকা, এশিয়া, পূর্ব এশিয়া প্যাসিফিক এবং ইউরোপসহ পাঁচটি অঞ্চলে ১৮টি আইসিসি সদস্য দেশে ভ্রমণ করছে ট্রফিটি।

বিশ্ব ভ্রমণ শেষে বিশ্বকাপ শুরুর আগে শেষ ৩০ দিন আয়োজক দেশ ভারতে থাকবে ট্রফিটি। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ক্রিকেটের সবচেয়ে বড় এ ইভেন্ট। পাশের দেশে বিশ্বকাপ হতে যাওয়ায় আগের যেকোন আসরের চেয়ে এবার আরও ভালো কিছু করার আসা করছে বাংলাদেশ ক্রিকেট দল।



শেয়ার করুন :