জরুরি সভায় অধিনায়ক নির্বাচনের দায়িত্ব পেয়েছেন বিসিবি সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৮ আগস্ট ২০২৩
জরুরি সভায় অধিনায়ক নির্বাচনের দায়িত্ব পেয়েছেন বিসিবি সভাপতি

তামিম ইকবাল ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় নতুন করে ভাবতে হচ্ছে বিসিবি কর্তাদের। বোর্ড কর্তারা চাচ্ছেন স্বল্প দিন বা সিরিজ বাই সিরিজ না দিয়ে দীর্ঘ মেয়াদের দায়িত্ব দেওয়ার। সে লক্ষে মঙ্গলবার জরুরি বোর্ড সভায় অনুষ্ঠিত হয়েছে। সভায় অধিনায়ক নির্বাচনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে এককভাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এশিয়া ও বিশ্বকাপ সামনে রেখে দল দেওয়ার সময় নির্ধারণ করা রয়েছে। এর আগেই বাংলাদেশ ওয়ানডে দলের নতুন নেতা নির্বাচন করবে বাংলাদেশ। বোর্ড সভা শেষে ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে জানান, ১২ আগস্টের আগেই অধিনায়ক ঘোষণা করা হবে।

তিনি বলেন, “আপনারা জানেন যে, আজকে আমাদের একটা ইমার্জেন্সি মিটিং ছিল। ইমার্জেন্সি মিটিং ডাকার জন্য একটা কারণ ছিল সেটা ক্যাপ্টেন্সির ব্যাপারে। মূলত এশিয়া কাপের ক্যাপ্টেন নির্বাচনের কথা ছিল। আমরা আজকে বোর্ড সভায় বসেছিলাম। পরে বোর্ড থেকে আমরা সবাই মাননীয় বোর্ড সভাপতিকে (নাজমুল হাসান পাপন) ক্যাপ্টেন সিলেক্ট করার জন্য দায়িত্ব দিয়েছি।”

জালাল ইউনুস বলেন, “উনি এখন ভেবে চিন্তে যে কয়জন প্রোবাবল ক্যান্ডিডেট আছে ক্যাপ্টেনসির জন্য তাদের সাথে কথা বলে ফাইনাল করবেন। আশা করি, আমরা দুই তিনের মধ্যে, ১২ সেপ্টেম্বর আমাদের ডেটলাইন আছে, তার আগে ক্যাপ্টেন নির্বাচন করে জানিয়ে দেওয়া হবে।”

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ ক্রিকেটের নতুন অধিনায়কত্বের বিষয়ে সম্ভাব্য কয়েকজনের নাম উল্লেক করেছেন তিনি। ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, “আপনারা জানেন সাকিব আছে, লিটন আছে। আরেকজন আমাদের প্রমিজিং মিরাজ আছে, সেও একজন আমাদের অনেকের মধ্যে নামগুলো ওঠে এসেছে। এবং এদের নামগুলো আপনারাও সবাই জানেন। এদের মধ্য থেকে... এদের সঙ্গে মূলত আলাপ আলোচনা করা হবে।”


শেয়ার করুন :