বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৭ এএম, ২৪ আগস্ট ২০২৩
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও ইংল্যান্ড

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ভারতের গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ হিসেবে থাকবে শ্রীলঙ্কা এবং ইংল্যান্ড ক্রিকেট দল।

ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বের সূচি ঘোষণার পর বুধবার (২৩ আগস্ট) প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি। প্রকাশিত সূচি অনুযায়ী ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা এবং ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল।

বিশ্বকাপের মূল প্রতিযোগিতার আগে ১০ দল দুটি করে প্রস্তুতি ম্যাচ। প্রথম দিনে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই ছাড়াও মাঠে গড়াবে আরও দুটি ম্যাচ। রুভানান্থাপুরামের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান এবং হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

ওয়ানডে ফরম্যাটের প্রস্তুতি ম্যাচগুলো শুরু হবে ভারতের স্থানীয় সময় বেলা দুইটায়। ম্যাচগুলো ৫০ ওভারের হলেও ওয়ানডে মর্যদা পাবে না। কারণ, ম্যচগুলোতে স্কোয়াডে থাকা ১৫ জনকেই মাঠে নামানোর সুযোগ থাকবে। ফলে একাদশে পরিবর্তন করে নামাতে পারবেন কোচ।

৩ অক্টোবর শেষ হবে প্রস্তুতি ম্যাচ। তার একদিন পর ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের মূল পর্ব। ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে ৫ অক্টোবর পর্দা উঠবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের। বিশ্বকাপের ১৩তম এ আসর শেষ হবে ১৯ নভেম্বর।

প্রস্তুতি ম্যাচ সূচি

২৯ সেপ্টেম্বর (শুক্রবার)
বাংলাদেশ-শ্রীলঙ্কা
নিউজিল্যান্ড-পাকিস্তান

৩০ সেপ্টেম্বর (শনিবার)
ভারত-ইংল্যান্ড
অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস

২ অক্টোবর (সোমবার)
ইংল্যান্ড -বাংলাদেশ
নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা

৩ অক্টোবর (মঙ্গলবার)
আফগানিস্তান-শ্রীলঙ্কা
ভারত-নেদারল্যান্ডস
পাকিস্তান -অস্ট্রেলিয়া।



শেয়ার করুন :