সরল সত্যের পথে অটুট থাকো : তানজিম সাকিবকে মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩১ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩
সরল সত্যের পথে অটুট থাকো : তানজিম সাকিবকে মিরাজ

বাংলাদেশ জাতীয় দলের তরুণ ক্রিকেটার তানজিম হাসান সাকিবের পুরোনো বেশ কিছু স্ট্যাটাস স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিষয়টি নজরে আসার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে তানজিম সাকিবকে সতর্ক করা হয়েছে। এখন সঙ্গে ভবিষ্যতে যেন একই ধরনের কাজ না করা হয় সেদিকে নর রাখবে বিসিবি।

তানজিম সাকিবের স্ট্যাটাস নিয়ে পক্ষে বিপক্ষে নানা সমালোচনার মধ্যে এবার মতামত জানালেন জাতীয় দলের আরেক ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। ফেসবুকে এক স্ট্যাটাসে তানজিম সাকিবের ‘সামনে দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে’ উল্লেখ করে ‘সরল সত্যের পথে অটুট থাকা’র আহ্বানও জানিয়েছেন মিরাজ।

তানজিম হাসান সাকিবের ছবি শেয়ার করে স্ট্যাটাসে মিরাজ লিখেন, “আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়ত তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছে। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে।”

তিনি বলেন, “তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যা-সন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারী বিদ্বেষের কথা তো এখানে আসেই না।”

মিরাজ আরও বলেন, “সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইলো, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।”



শেয়ার করুন :