শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সাকিব কি খেলবেন?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১১ পিএম, ০১ অক্টোবর ২০২৩
শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সাকিব কি খেলবেন?

ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে সোমবার (২ আগস্ট) বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। জয় দিয়ে বিশ্বকাপে প্রস্ততি শেষ করতে মাঠে নামবে টাইগাররা। প্রথম ম্যাচেও জয় পেয়েছে টাইগারররা।

গৌহাটিতে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। টপ অর্ডারের দৃঢ়তায় প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছিল টাইগাররা।

গৌহাটিতে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। ব্যাটিং সহায়ক উইকেটে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। বিনা উইকেটে ১শ রান পেয়েও যায় তারা। পরবর্তীতে বাংলাদেশকে লড়াইয়ে ফেরায় বোলাররা।

বড় সংগ্রহের আভাস দেয়া শ্রীলঙ্কাকে ২৬৩ রানে অলআউট করে দেয় বাংলাদেশের বোলাররা। বোলিংয়ে স্পিনার মাহেদি হাসান ৩টি, তানজিম হাসান সাকিব-শরিফুল ইসলাম-নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজ ১টি করে উইকেট নেন।

জবাবে বাংলাদেশকে ২০.৪ ওভারে ১৩১ রানের সূচনা এনে দেন দুই ওপেনার তানজিদ হাসান ও লিটন দাস। ১০টি চারে ৫৬ বলে ৬১ রান করে প্রথম ব্যাটার হিসেবে আউট হন লিটন। ১০টি চার ও ২টি ছক্কায় ৮৮ বলে ৮৪ রান করেন তানজিদ।

তিন নম্বরে নেমে হাফ-সেঞ্চুরি করেন ওই ম্যাচের অধিনায়ক মিরাজ। পাঁচ নম্বরে নামা মুশফিকুর রহিমকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন মিরাজ। ৫টি চার ও ২টি ছক্কায় ৬৪ বলে অপরাজিত ৬৭ রান করেন মিরাজ। ৪৩ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন মুশফিক। চার নম্বরে নেমে ১ বল খেলে বিনা রানে আউট হন তাওহিদ হৃদয়।

গোড়ালির ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিং করেননি নাজমুল হোসেন শান্ত ও মুস্তাফিজুর রহমানও।

এখন পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে ২৪টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে ৫টিতে জয় ও ২৪টিতে হেরেছে টাইগাররা। এ বছরের মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

এদিকে, প্রথম ম্যাচে খেলননি অধিনায়ক সাকিব আল হাসানসহ সিনিয়র বেশ কয়েকজন ক্রিকেটার। তবে ধারণা করা হচ্ছে, দ্বিতীয় ম্যাচে সাকিবসহ বাকিরাও খেলতে পারেন।


শেয়ার করুন :