নির্বাচক প্যানেলে নান্নু-বাশারদের পরিবর্তন চান আশরাফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৩ পিএম, ১০ নভেম্বর ২০২৩
নির্বাচক প্যানেলে নান্নু-বাশারদের পরিবর্তন চান আশরাফুল

বিশ্বকাপে চরমভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। নূন্যতম সেমিফাইনালে খেলার আশা নিয়ে বিশ্বকাপে গেলেও এখন শেষ আটে জায়গা করে নেওয়াই কষ্টকর। দলের এমন বাজে অবস্থায় আবারও নির্বাচক প্যানেলের পরিবর্তনের দাবি করলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশলাফুল।

শনিবার (১১ নভেম্বর) পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচের আগে বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আশরাফুল এমন কথা বলেন।

তিনি বলেন, “একটা মানুষ ১২ বছর ধরে আছেন, একি চিন্তা হবে বলে আমার কাছে মনে হয়। আমাদের সর্বশেষ তিনটা আইসিসি ইভেন্ট (বিশ্বকাপ) ভালো হয়নি। এবারও ভালো হয়নি, তারপরও আমরা আট নম্বরে আছি, দুইটা ম্যাচ জেতার পর। তো এভাবে তো... নতুন ব্রেন দরকার।”

বাংলাদেশ ক্রিকেটের নির্বাচক প্যালেন রয়েছে দেশের ক্রিকেটে সাবেক তিনজন। মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন প্যানেলের বাকি দু’জন হলেন হাবিবুল বাশার সুমন এবং আব্দুর রাজ্জাক। তাদের মধ্যে রাজ্জাক নতুন সদস্য হলেও বাকি দু’জন দীর্ঘদিন ধরে রয়েছে।

দেশের ক্রিকেটে নির্বাচক প্যালেনে দীর্ঘদিন একই ব্যক্তি থাকা নিয়ে আশরাফুল বলেন, “এই পজিশনে আমার কাছে মনে হয় না যে, এটা এত লম্বা সময় থাকার পজিশন। এটা দুই থেকে চার বছর থাকার একটা পজিশন।”

তিনি বলেন, “তাহলে (পরিবর্তন হলে) নতুন মানুষ আসবে, তার থিঙ্কিং আসবে। তাহলে তো আমরা এই ২৩ বছরে ১০/১২ জন কোচ কেন পরিবর্তন করলাম? একি কোচই তো থাকতে পারতো। কিন্তু আমরা নতুন কিছু চিন্তা করার জন্যই তো চেঞ্জ করি।”

টাইগারদের নির্বাচক প্যানেলে থাকার প্রস্তাব পেলে বিষয়টি ভেবে দেখবেন বলেও জানান সাবেক এ অধিনায়ক। বলেন, “যেহেতু আমি ২৬/২৭ বছর ধরে খেলছি এবং আমার ভবিষ্যৎও ক্রিকেটের সাথে থাকা, যদি কখনো এমন সুযোগ আসে আমি অবশ্যই চিন্তা করবো।”


শেয়ার করুন :