সকলের মতামত নিয়েই তামিমকে বাদ দেওয়া হয়েছে : নান্নু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
সকলের মতামত নিয়েই তামিমকে বাদ দেওয়া হয়েছে : নান্নু

অধিনায়ক থাকা অবস্থায় হঠাৎ করে অবসর নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ক্রিকেটে ফিরেছিলেন ওপেনার তামিম ইকবাল। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। বিশ্বকাপ দলে তামিম ইকবালকে না নেওয়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ইনজুরির কারণে সকলের সম্মতিক্রমে বিশ্বকাপ দল থেকে তামিমকে বাদ দেওয়া হয়েছে।

প্রধান নির্বাচক বলেন,তামিম ইকবালের অনেক দিন ধরেই কিন্তু ইনজুরির কনসার্ন ছিল। এটা আমরা সবাই জানি, আপনারাও (সাংবাদিক) জানেন। সে ইনজুরি নিয়ে ফাইট করছিল এবং নিউজিল্যান্ড সিরিজের আগে ফিটনেস ফিরে পেয়েছিল।”

তিনি বলেন, “তবে ফাস্ট ম্যাচ (দ্বিতীয় ম্যাচ) খেলার কিন্তু আবার একটা কনসার্ন আসছিল। তো, সব কিছু বিবেচনা করেই, ওর ফিটনেসের কথা চিন্তা করেই ওকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি।”

বাংলাদেশ বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ, নেই তামিম

তামিম ইকবালের বিষয়টি নিয়ে টিম মেনেজম্যান্টের সবার সাথে কথা বলা হয়েছে বলেও উল্লেখ করেন মিনহাজুল আবেদীন নান্নু।

টাইগারদের প্রধান নির্বাচক বলেন, “বিষয়টি নিয়ে টিম মেনেজম্যান্টের সাথে আলোচনা করা হয়েছিল। আমরা সবাই আলোচনা করেই ঝুঁকিতে যেতে পারিনি। কারণ, বিশ্বকাপে অনেক দিনের ব্যাপার, অনেকগুলো ম্যাচ আছে। এটা গুরুত্বপূর্ণ একটা ইভেন্ট। সুতরাং এ সমস্ত বিষয় চিন্তা করেই ওকে (তামিম ইকবাল) স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।”

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “কিছু কিছু ইনজুরি আছে আপনি ঝুঁকিতে যেতে পারেন না। এটা কিন্তু গুরুত্বপূর্ণ। একজন ক্রিকেটার ইনজুরিতে পড়লে টিম মেনেজম্যান্ট বেকায়দার পড়ে, এটাও কিন্তু একটি ঝুঁকি। এসব কিছু চিন্তা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “আপনি দেখেন যে নিউজিল্যান্ডে বিপক্ষেও প্রথম ম্যাচ খেলার পর দ্বিতীয় ম্যাচটা কিন্তু খেলতে পারেনি। এটাও কিন্তু মাথায় নিয়েন। দ্বিতীয় ম্যাচ খেলার পরেই কিন্তু পেইন চলে আসছিল, সুতরাং এ ধরনের ঝুঁকির কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত।”


শেয়ার করুন :