বিপিএল দিয়ে খেলায় ফিরবেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

২০২৪ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে আবারও ক্রিকেটে ফিরবেন তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাাসনের সাথে সাক্ষাতের পর নিজের সিদ্ধান্ত জানিয়েছেন তামিম।

সোমবার সন্ধ্যায় নিজের বাসভবনে উপস্থিত সাংবাদিকদের তামিম ইকবাল এ তথ্য জানান। বিশ্বকাপ শেষে ক্রিকেটে নিজের ক্যারিয়ার নিয়ে দ্বিধায় থাকলেও অবশেষে নিজের ভবিষ্যৎ জানালেন তিনি।

তামিম বলেন, ‍“বিশ্বকাপের পর জাতীয় ক্রিকেটে আমার ভবিষ্যৎ কী হবে সেটা নিয়ে একটা পরিস্কার সিদ্ধান্ত আশা দরকার ছিল। আমার কাছেঠ মনে হয় ওই প্যাচগোছের মধ্যে যে, এটা করবো এটা করবো না... তবে যাই হোক, সিদ্ধান্ত এখন চূড়ান্ত, যেটা খুবই ওপেন এবং পরিস্কার।”

তিনি বলেন, “আমি বিপিএল থেকেই আমার ক্রিকেট খেলাটা শুরু করবো। এরপর আমি নিশ্চিত যে, আপনারা (সাংবাদিক) আরও পরিস্কার মেসেসটা পেয়ে যাবেন। আবারও একি কথা বললাম। কখনও এমন বলবো না যে, আরেকবার সময় নেই, আরেকটু সময় নেই, এগুলোর প্রয়োজন নেই। আমি বোর্ড সভাপতি এবং বোর্ডের সাথে কথা বলেছি।”

বিপিএল দিয়ে ক্রিকেটে ফেরার কথা জানালেও জাতীয় দলের ফেরা এখনো শঙ্কা রয়েছে। তামিম বলেন, “বিপিএল দিয়ে শুরু করবো এবং এরপর দেখা যাক কী হয়। আশা করি আপনারা আমার প্ল্যান বুঝতে পেরেছেন। বিপিএল খেলি এবং উনি (বিসিবি সভাপতি) কী বলেন... আপনারা দেখতে পাবেন।”

তিনি আরও বলেন, “ক্রিকেটে আমার ভবিষ্যৎ নিয়ে একটা সিদ্ধান্ত আমি নিয়ে নিয়েছিলাম, সেটা সবাই জানেন, এখন আর বলার দরকার নেই। আজকে যখন কথা হয় (বিসিবি সভাপতির সাথে), অনেক কিছু নিয়েই আলাপ করেছি, আমার কী কী সমস্যা, কী কী করেছি। উনারও কিছু কথা শেয়ার করেছেন।”

নির্বাচন এবং বিপিএলের পর তামিম ইস্যু নিয়ে বোর্ডে সবার সাথে কথা বলার কথা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছেন। তামিম বলেন, “আপনারা সবাই জানেন যে, সামনে আমাদের একটা ইলেকশন (জাতীয় নির্বাচন), উনি (নাজমুল হাসান) নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবেন। উনিও একি কথা বলেছেন। সো জানুয়ারি পর্যন্ত উনি আমাকে বলেছেন যে... দেখা যাক কি হয় তারপর।”


শেয়ার করুন :