সাকিবদের ছাড়াই মাঠে গড়াচ্ছে টি-টেন লিগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৬ পিএম, ২৭ নভেম্বর ২০২৩
সাকিবদের ছাড়াই মাঠে গড়াচ্ছে টি-টেন লিগ

মরুর দেশে মাঠে গড়াচ্ছে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত আসর আবুধাবি টি-টেন লিগ। মঙ্গলবার (২৮ নভেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে পর্দা উঠবে এবারের লিগের, যা ৯ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে নামবে পর্দা।

আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ডেকান গ্ল্যাডিয়েটর্স ও নিউ ইয়র্ক স্ট্রাইকার্স। ১২ দিনের এ টুর্নামেন্টে লড়াই করা বাকি ৫টি ফ্র্যাঞ্চাইজি হলো- নর্দার্ন ওয়ারিয়র্স, মরিসভিলে স্যাম্প আর্মি, দিল্লি বুলস, টিম আবুধাবি ও চেন্নাই ব্রেভস।

এদিকে, এবারের মৌসুমে আগে থেকে নাম লেখালেও মাঠে দেখা যাবে না সাকিব আল হাসানকে। বাংলা টাইগার্সে সাকিবের সঙ্গে নাম লিখিয়েছিলেন তারকা পেসার তাসকিন আহমেদও। ইনজুরির কারণে দু'জনের কেউই যাচ্ছেন না আবুধাবি। এছাড়া সাকিবের নির্বাচনী ব্যস্ততা তো আছেই।

টুর্নামেন্টের শুরু উপলক্ষে সোমবার (২৭ নভেম্বর) অধিনায়কদের নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক নিকোলাস পুরানের চাওয়া ট্রফি ধরে রাখা। দলটির সামনে হাতছানি দিচ্ছে তৃতীয় ট্রফি।

পুরান বলেন, ‍“আমার জন্য গতবারের মৌসুমটা দারুণ ছিল। শুধু অধিনায়ক হিসেবে নয়, ব্যাটার হিসেবেও দলে অবদান রাখতে পেরে আমি খুব খুশি ছিলাম। আমার লক্ষ্য এ মৌসুমে ট্রফি ধরে রাখা। গ্ল্যাডিয়েটর্সকে নেতৃত্ব দেওয়া সম্মানের, আমরা এখন তৃতীয় ট্রফির সামনে দাঁড়িয়ে আছি।”

বাংলা টাইগার্সকে এবার নেতৃত্ব দেবেন ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল। তিনি বলেন, “এ বছর আমি বাংলা টাইগার্সকে নেতৃত্ব দিতে পেরে আনন্দিত। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি বছর। আমরা সেরা চারের মধ্যে থাকতে চাই।”


শেয়ার করুন :