বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে পরিবর্তন আনলো ‍নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০২৩
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে পরিবর্তন আনলো ‍নিউজিল্যান্ড

কেন উইলিয়ামসন-টিম সাউদিদের বিশ্রামে রেখে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। টম লাথামের নেতৃত্বে ঘোষিত সেই দলে এবার পরিবর্তন আনলো নিউজিল্যান্ড। ইনজুরির কারণে দল থেকে কাইল জেমিসনকে সরিয়ে নিয়ে বেন সিয়ার্সকে যুক্ত করা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। বলা হয়, কাইল জেমিসনের কভার হিসেবে সিয়ার্সকে ওয়ানডে দলে যোগ করে হয়েছে। বাংলাদেশে টেস্ট সিরিজ শেষে দেশে ফিরে বাম হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভব করেছিলেন জেমিসন।

বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশে টেস্ট সিরিজ শেষে মঙ্গলবার দেশে ফিরে বৃহস্পতিবার দলের সাথে যোগ দিতে ডানেডিনে উড়ে যান। তবে বাম হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে তাকে পর্যবেক্ষণে রাখা হয়। সর্বশেষ ঝুঁকি না নিয়ে তাকে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়। যা কোচ কোচ গ্যারি স্টেড ‌‘সতর্কতামূলক’ হিসাবে বর্ণনা করেছেন।

তিনি বলেন, “আমরা কাইলকে সতর্ক দৃষ্টিভঙ্গিতে দেখছি। আমরা তাকে নিয়ে তাড়াহুড়ো করতে বা দূরে (অনেক দিনের জন্য) ঠেলে দিতে চাই না। বিশেষ করে ঘরের মাঠে গ্রীষ্মের একেবারে শুরুতে।”

তিনি আরও বলেন, “প্রয়োজন হলে সে খেলতে পারে, তবে আমরা কোনো অপ্রয়োজনীয় ঝুঁকি নিতে চাই না, তাই প্রথম ম্যাচের জন্য বেনকে ডেকেছি। বেন দলের পরিবেশের সাথে পরিচিত এবং তার সম্পূর্ণ ফিটনেসে দেখে ভালো লাগছে।”

সিয়ার্সের এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি। তবে গত বছর কেয়ার্নসে চ্যাপেল-হ্যাডলি সিরিজের জন্য দলে ছিলেন তিনি। দলে সিয়ার্স যুক্ত হওয়ায় বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের এই ওয়ানেড সিরিজে নতুন মুখের সংখ্যা চারজনে দাঁড়ালো। এর আগে ঘোষিত দলে তিনজন নতুন মুখ ছিল। তারা হলেন- অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রউর্ক এবং লেগ স্পিনার আদি অশোক। তাদের মধ্যে নিউজিল্যান্ডের জার্সিতে খেলার অভিজ্ঞতা আছে অশোকের।


শেয়ার করুন :