দেশে ফিরলো টাইগার যুবারা, বরণ করলো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১৮ ডিসেম্বর ২০২৩
দেশে ফিরলো টাইগার যুবারা, বরণ করলো বিসিবি

যুব এশিয়া কাপের শিরোপা জিতে দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সোমবার (১৮ ডিসেম্বর) রাত পৌনে সাতটায় মিরপুরে এসে পৌঁছে এশিয়া কাপ জয় বাংলাদেশ যুব ক্রিকেট দল। এ সময় তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

মিরপুরে পৌঁছেনোর আগে বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন বাংলাদেশের যুবারা। তার আগে দুবাই থেকে চট্টগ্রাম বিমানবন্দরে এসে পৌঁছে টাইগার যুবারা।

এশিয়ান শ্রেষ্ঠত্বের মুকুট পড়া বাংলাদেশ যুব দলকে বিমান বন্দরে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বিসিবির কর্মকর্তারা বিমানবন্দরে রিসিভ করে বিশেষ বাসে তাদেরকে মিরপুরে নিয়ে আসা হয়। মিরপুরেও তাদের জন্য সাজানো হয় মঞ্চ।

একাডেমি ভবনের সামনে ফুল দিয়ে সাজানো মঞ্চে কথা বলেন এশিয়া কাপ জয়ী দলের দলনেতা মাহফুজুর রহমান রাব্বি এবং সিরিজ সেরা ক্রিকেটার আশিকুর রহমান শিবলি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিসি) আগেই জানিয়েছে, বিমানবন্দর থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়ে আসা হবে বাংলাদেশের যুবাদের। মিরপুরে এশিয়া কাপ জয়ী দলের সদস্যদের নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি বলেন, এমন জয়ের অনুভুতি ভাষায় প্রকাশ করা যাবে না। খুবই ভালো লাগছে। আশা করি আগামীতে দেশকে আরও বড় কোন শিরোপা উপহার দিতে পারবো।

নিজের ব্যাটিং নিয়ে সিরিজ সেরা শিবলি বলেন, আমি আসলে নিজের অর্জনের চেয়ে দলীয় অর্জনে বেশি খুুশি। দল জিতেছে, আমরা শিরোপা জিতেছি। এশিয়া কাপে যাওয়ার আগে সবচেয়ে বেশি রান করবো, এমন কোন পরিকল্পনা ছিল না। তবে ভালো খেলার চেষ্টা ছিল।

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত যুব এশিয়া কাপের শিরোপা জয় করে বাংলাদেশের যুবারা। রোববার অনুষ্ঠিত ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো শিরেপা জয় করে বাংলাদেশ।

আসরে গ্রুপ পর্বে শ্রীলঙ্কা, আরব আমিরাত ও জাপানকে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সেমি-ফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় শিবলি-মারুফরা।এর আগে ২০১৯ সালে প্রথমবারের মতো ফাইনালে উঠেও ভারতের কাছে ৫ রানে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছিল বাংলাদেশের যুবদের।


শেয়ার করুন :