নান্নু বাদ, টাইগারদের প্রধান নির্বাচক লিপু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪
নান্নু বাদ, টাইগারদের প্রধান নির্বাচক লিপু

বাংলাদেশ ক্রিকেটে অবশেষে বিদায় ঘণ্টা বাজলো টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুুর। তাকে বাদ দিয়ে নতুন করে নির্বাচক প্যানেলের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু।

নান্নু ছাড়াও তিন সদস্যের নির্বাচক প্যানেল থেকে হাবিবুল বাশার সুমনও বাদ পড়েছেন। বাকি একজন আব্দুর রাজ্জাকের সাথে নতুন করে নির্বাচক প্যানেলে জায়গা পেয়েছেন জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার হান্নান সরকার।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিসিবির বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন সভাপতি নাজমুল হোসেন পাপন।

এর মধ্য দিয়ে ২০১৬ সালের পর নির্বাচক প্যানেলে পরিবর্তন আনলো বিসিবি। টাইগারদের নির্বাচক প্যানেলের ২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত মেয়াদ ছিল।

এর আগে বেশ কয়েকবার মেয়াদ বাড়ানো হলেও মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বে হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাকের প্যানেলের এবার পরিবর্তন আনা হলো। তবে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের চুক্তির মেয়াদ বাড়ানো না হলেও আব্দুর রাজ্জাকের চুক্তির মেয়াদ বাড়ালো।

প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পাওয়া গাজী আশরাফ হোসেন লিপু জাতীয় দলের সাবেক অধিনায়ক। এর আগে বিসিবির পরিচালক, ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান ও বিপিএল গভর্নিং বডির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।


শেয়ার করুন :