ইমরুল-আরিফুলের সেঞ্চুরি, মোহামেডানের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৫ মার্চ ২০২৪
ইমরুল-আরিফুলের সেঞ্চুরি, মোহামেডানের বড় জয়

ইমরুল কায়েস এবং আরিফুল ইসলামের সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৮৪ রানে হারিয়ে দিয়েছে মোহামেডান।

শুক্রবার (১৫ মার্চ) নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৫২ রানে ৩ উইকেট হারায় মোহামেডান। তবে চতুর্থ উইকেটে ১৭৬ রানের জুটি গড়ে মোহামেডানকে ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৬ রানের পুঁজি এনে দেন ইমরুল ও আরিফুল।

ইমরুল ১০টি চার ও ২টি ছক্কায় ১২৭ বলে ১০৬ এবং আরিফুল ৯টি চার ও ৪টি ছক্কায় ১০৬ বলে অপরাজিত ১১৫ রান করেন। রূপগঞ্জ টাইগার্সের আব্দুল্লাহ আল মামুন ২টি করে উইকেট নেন।

জবাবে মোহামেডানের আবু হায়দার রনি ও নাইম হাসানের বোলিং তোপে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮২ রানের বেশি করতে পারেনি রূপগঞ্জ টাইগার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন মাহফিজুল ইসলাম রবিন। মোহামেডানের রনি ৪টি ও নাইম ৩টি উইকেট নেন।

দিনের আরেক ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে সিটি ক্লাবকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লিজেন্ডস অফ রূপগঞ্জ। প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার সাদিকুর রহমানের একক লড়াকু ইনিংসের পরও ৪৬.২ ওভারে ১৮৭ রানে অলআউট সিটি ক্লাব। ১১টি চারে ১১০ বলে ৯৬ রান করেন সাদিকুর। লিজেন্ডস অফ রূপগঞ্জের পক্ষে আবদুল হালিম এবং আলাউদ্দিন বাবু ৪টি করে উইকেট নেন।

জবাবে ওপেনার সাদমান ইসলামের অপরাজিত ৯১ রানে ভর করে ৭৭ বল বাকি রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। ১০৯ বল খেলে ৯টি চার ও ১টি ছক্কা মারেন সাদমান।

বিকেএসপির চার নম্বর মাঠে দিনের অন্য ম্যাচে পারটেক্স ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। প্রথমে ব্যাট করতে নেমে গাজী গ্রুপের বোলারদের তোপে ৩৮.৫ ওভারে ১৩০ রানে অলআউট হয় পারটেক্স স্পোর্টিং ক্লাব। দলের পক্ষে আজমির আহমেদ ও রাজিবুল ইসলাম ৩২ রান করে করেন। গাজী গ্রুপের মাহফুজুর রহমান ৪টি ও জয়নাল ইসলাম ৩টি উইকেট নেন।

১৩১ রানের লক্ষ্য ৩২.১ ওভারেই স্পর্শ করে ফেলে গাজী গ্রুপ। অধিনায়ক মেহেদি মারুফ ৬টি চারে সর্বোচ্চ ৫৯ রানে অপরাজিত থাকেন।


শেয়ার করুন :