নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন আমির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৯ এপ্রিল ২০২৪
নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন আমির

অবসর ভাঙার পর এবার জাতীয় দলেও ফিরলেন মোহাম্মদ আমির। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানের ১৭ সদস্যের স্কোয়াড যাক পেয়েছেন তিনি। এর মধ্য দিয়ে অবসরের প্রায় সাড়ে তিন বছর পর আবারও পাকিস্তান দলে ফিরলেন আমির।

মঙ্গলবার (৯ এপ্রিল) নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা করা হয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে আমির ছাড়াও দলে ফিরেছেন অবসর ভাঙা ইমাদ ওয়াসিমও। এ ছাড়া পাকিস্তানি বংশোদ্ভুত সংযুক্ত আরব আমিরাতের ব্যাটার উসমান খান এবং ইরফান খান প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

নির্বাচক ও টিম ম্যানেজার ওয়াহাব রিয়াজ বলেন, “হারিস রউফের ইঞ্জুরি ও মোহাম্মদ নওয়াজের ফর্ম বিবেচনায় ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরকে দলে নেওয়া হয়েছে। আমির ও ইমাদ দু’জনই ম্যাচ জেতানোর সামর্থ্য রাখে। আমরা তাদের উপর আস্থা রাখছি।”

ইমাদ ৬৬ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করে ৪৮৬ রান করেছেন, বল হাতে উইকেট নিয়েছেন ৬৫টি। ১২ মাস আগে নিউজিল্যান্ডের বিপক্ষেই সর্বশেষ পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

আমির ২০২০ সালের আগস্টে সর্বশেষ ওল্ড ট্র্যাফোর্ডে খেলেছিলেন। ৫০ টি-টোয়েন্টিতে ৭.০২ ইকোনমিতে ৫৯ উইকেট নিয়েছেন তিনি।

নিউজিল্যান্ড সিরিজের পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মির, উসমান খান ও জামান খান।


বিষয়ঃ

শেয়ার করুন :