অভিমান ভাঙলো আমিরের, মন গলবে কি পিসিবির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ এএম, ২৫ মার্চ ২০২৪
অভিমান ভাঙলো আমিরের, মন গলবে কি পিসিবির

তিন বছর আগে অভিমান করে জাতীয় দলের না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানের মোহাম্মদ আমির। সে সময় তাকে ফেরানোর দাবি তোলা হলেও ফেরেননি। অবশেষে বিশ্বকাপকে সামনে রেখে অভিমান ভেঙে অবসর ভাঙার ঘোষণা দিয়েছেন আমির। তবে এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মন গলবে কি। নাকি অবসর ভাঙলেও তাকে জাতীয় দলের বাইরেই থাকতে হবে।

রোববার (২৪ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্তের কথা জানিয়েছেন আমির। একই সাথে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার আশাও প্রকাশ করেছেন তিনি।

অবসর ভাঙার ঘোষণা দিয়ে আমির লিখেন, “আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি! জীবন আমাদের মাঝে-মধ্যে এমন এক পর্যায়ে নিয়ে আসে, যখন সিদ্ধান্তগুলো পুনর্বিবেচনা করতে হয়। আমার ও পিসিবির মধ্যে কিছু ইতিবাচক আলোচনা হয়েছে, যেখানে তারা শ্রদ্ধার সঙ্গে আমাকে অনুভব করিয়েছে যে, আমার প্রয়োজন ছিল এবং আমি এখনও পাকিস্তানের হয়ে খেলতে পারি।”

আমিরের এ কথা থেকে ধারণা পাওয়া যায় যে, বোর্ডের সাথে কথা বলেই অবসর ভেঙেছেন তিনি। সেক্ষেত্রে ফিটনেস ঠিক থাকলে জাতীয় দলে তার ফেরা নিয়ে খুব একটা শঙ্কা নেই।

তিনি আরও লিখেন, “পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে আলোচনার পর আমি ঘোষণা করছি যে, আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য আমি ফিরতে প্রস্তুত। দেশের জন্য এটি করতে চাই, কারণ এটা ব্যক্তিগত চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে। দেশের জার্সি গায়ে জড়ানো ও দেশের সেবা করা সব সময়ই আমার সবচেয়ে বড় আকাঙ্ক্ষা ছিল এবং ভবিষ্যতেও থাকবে।”

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপে আবারও আমিরকে দেখা যেতে পারে বোলিং কারিশমা দেখাতে।

অভিমানে ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা আমির এখন পর্যন্দ দেশের হয়ে ৩৬টি টেস্ট (অবসর), ৬১টি ওয়ানডে এবং ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন মোহাম্মদ আমির। যেখানে বল হাতে টেস্টে ১১৯, ওয়ানডেতে ৮১ এবং টি-টোয়েন্টিতে ৫৯টি উইকেট শিকার করেছেন।


শেয়ার করুন :