দেশের হয়ে বড় ট্রফি জিততে না পারার আক্ষেপ মোস্তাফিজের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৯ মে ২০২৪
দেশের হয়ে বড় ট্রফি জিততে না পারার আক্ষেপ মোস্তাফিজের

ক্রিকেট ক্যারিয়ারে এখন পর্যন্ত বড় ট্রফি জিততে পারেননি মোস্তাফিজুর রহমান। ওয়েস্ট ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে এমন আক্ষেপের কথা জানালেন বাংলাদেশের বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান। বলেন, বড় ট্রফি জিতলেই বড় খেলোয়াড় বলা হয়। এখনও বড় ট্রফি জিততে না পারার আক্ষেপ আছে।

২০১৫ সালের এপ্রিলে টি-টোয়েন্টি অভিষেক হয় মোস্তাফিজের। একই বছর টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে পথচলা শুরু করেন ফিজ। তিন ফরম্যাটে বল হাতে দারুন পারফরমেন্স করতে পারলেও, বাংলাদেশের হয়ে এখনও আন্তর্জাতিক অঙ্গনে বড় কোন ট্রফি জিততে পারেননি মোস্তাফিজ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত এক ভিডিওতে মোস্তাফিজ বলেন, “দেশের হয়ে খেলাটা গর্বের বিষয়। আমি সব সময় দেশের হয়ে খেলাটা উপভোগ করি। আমার কাছে মনে হয় বড় প্লেয়ার যখন বড় ইভেন্টের ট্রফি জিতে, তখন তাদের বড় প্লেয়ার বলা হয়। এ আক্ষেপ তো সব সময় রয়ে গেছে।”

জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। মোস্তাফিজের কাছে টি-টোয়েন্টি ফরম্যাট খুব বেশি পছন্দের। তিনি বলেন, “ভালো লাগার কথা বললে, আমি টি-টোয়েন্টি ফরম্যাটটা খুব উপভোগ করি। এ সংস্করণে অনেক বেশি চাপ। এ কারণেই মনে হয় আমার ভালো লাগে। আমি চাপটা অনেক উপভোগ করি।”

টি-টোয়েন্টিতে আরও ভালো পারফরমেন্স করার কথাও বললেন মোস্তাফিজ। বলেন, “ভালো করার তো শেষ নাই। চেষ্টা করবো আগে যা করেছি, তার চেয়ে আরও ভালো করার।”

দলে থাকা তরুণ পেসারদের কাছে নিজের অভিজ্ঞতা বিলিয়ে দিতে প্রস্তুত মোস্তাফিজ। তিনি বলেন, “আমাদের দলে যে পেস বোলাররা আছে- তাসকিন, শরিফুল, সাইফুদ্দিন, হাসানদের সাথে আমি যতটুকু শিখেছি, সেটা তাদের সাথে ভাগাভাগি করবো। এতে যদি আমাদের আরেকটু উন্নতি হয়।”

শুধুমাত্র জুনিয়রদের শেখাবেন না, সিনিয়রদের কাছ থেকে নিজেও শিখতে চান মোস্তাফিজ। তিনি বলেন, “সাকিব ভাই আছে, রিয়াদ ভাই আছে। আমরা যদি কখনো আটকে যাই, মাঠে হতে পারে বা কোন কিছু জানার থাকলে তাদের কাছ থেকে সিদ্ধান্তগুলো নিতে পারবো।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যা ২১ মে থেকে শুরু হবে। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ৭ জুন বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। যেখানে একটি ম্যাচে প্রতিপক্ষ হিসেবে থাকবে ভারত।



শেয়ার করুন :