যুব এশিয়া কাপে হার দিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৮
যুব এশিয়া কাপে হার দিয়ে শুরু বাংলাদেশের

যুব এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। শুরুতেই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া বাংলাদেশের যুবারা ৪৬ ওভার ৪ বল খেলে সব উইকেট হারিয়ে তোলে ১৪১ রান। জবাবে ৩৭ ওভার ৫ বলে জয় তুলে নেয় লঙ্কান যুবারা। এ জন্য তারা খরচ করেছে মাত্র ৪টি উইকেট।

আজ (শনিবার) চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে যুব এশিয়া কাপের প্রথম ম্যাচ শুরু হয়।

শুরুতে উইকেট হারালেও তৃতীয় উইকেট জুটিতে ভালোই করেছিল বাংলাদেশি ব্যাটসম্যানরা। ওপেনার তানজিদ হাসান ৩১ বলে করেন ২৪ রান। বাংলাদেশ অধিনায়ক তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৫ রান। শামিম হোসেন করেন ২০ রান। রিশাদ হোসেন অপরাজিত থাকেন ১৮ রানে। এছাড়া মৃতুঞ্জয় চৌধুরী ১২ ও শরিফুল ইসলাম করেন ১১ রান। শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নেন শ্রীরত্ন, দুলসান ও ডিএন ওয়েল্লাজে।

১৪২ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের শুরুটাও ভালো হয়নি। মাত্র দলীয় ২৮ রানেই হারায় প্রথম সারির তিন ব্যাটসম্যানকে। এরপর জুটি গড়েন ফার্নান্দো এবং সুরিয়াবান্দারা। দলীয় ১১৮ রানের মাথায় লঙ্কানরা চতুর্থ উইকেট হারায়। মৃতুঞ্জয় ফেরান ৯২ বলে ৩৬ রান করা সুরিয়াবান্দারাকে। ফার্নান্দো ৯৪ বলে সাতটি চার আর একটি ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন। সঙ্গে ১০ রানে অপরাজিত থাকেন দুলিথ। বাংলাদেশের পক্ষে আট ওভারে ২৯ রান দিয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন শরিফুল ইসলাম।

এদিকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে পাকিস্তান। এশিয়ার পুচকে দলটি প্রথমে ব্যাটিং করে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন হারুন আরশাদ। পাকিস্তানের পক্ষে পাঁচটি উইকেট নেন নাসিম শাহ। জবাবে পাকিস্তান মাত্র একটি উইকেট হারিয়ে জয় পায়। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ ৩২ রান করেন মোহাম্মদ মহসিন খান।


শেয়ার করুন :


আরও পড়ুন

আমিরকে বাদ দিয়ে পাকিস্তানের দল ঘোষণা

আমিরকে বাদ দিয়ে পাকিস্তানের দল ঘোষণা

সাকিবের আঙুলে জরুরি অপারেশন, হাসপাতালে ভর্তি

সাকিবের আঙুলে জরুরি অপারেশন, হাসপাতালে ভর্তি

এশিয়া কাপে লিটন দাসের প্রথম ৫০

এশিয়া কাপে লিটন দাসের প্রথম ৫০

নিজেকে এত সস্তা ভাবি না : মাশরাফি

নিজেকে এত সস্তা ভাবি না : মাশরাফি