অধিনায়কত্ব ছেড়ে দিলেই সেরা ব্যাটসম্যান হতে পারবেন রুট

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ১১ অক্টোবর ২০১৮
অধিনায়কত্ব ছেড়ে দিলেই সেরা ব্যাটসম্যান হতে পারবেন রুট

স্পিন লিজেন্ড অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নের বিশ্বাস ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট হতে পারেন বিশ্ব সেরা ব্যাটসম্যান। রুটকে বিশ্ব সেরা ব্যাটসম্যানে পরিনত হতে লংগার ভার্সনে তার পরিবর্তে জস বাটলারকে অধিনায়ক করার বিষয়টি ইংল্যান্ডের বিবেচনা করা উচিৎ বলেও মন্তব্য করেছেন ওয়ার্ন।

টেস্ট ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ওয়ার্ন বলেন, ইয়র্কশায়ার তারকা রুট ব্যাট হাতে বিশ্ব ক্রিকেটকে শাসন করতে পারেন এবং বাটলার হতে পারেন একজন ‘খুব, খুব ভাল’ টেস্ট অধিনায়ক।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল) রাজস্থান রয়্যালস দলে বাটলারের মেন্টর হিসেবে কাজ করেছেন ওয়ার্ন। এবং ল্যাঙ্কাশায়ার তারকা বাটলারের টেস্ট অধিনায়কত্ব করার যথেষ্ঠ দক্ষতা রয়েছে বলে বিশ্বাস করেন তিনি।

ওয়ার্ন বলেন, ‘এ বছর আমি বাটলারের সঙ্গে কিছু দিন কাজ করেছি এবং আমি মনে করি একজন চমৎকার টেস্ট অধিনায়ক তিনি হতে পারেন। সত্যিই আমি তার সঙ্গে কাজ করাটা বেশ উপভোগ করেছি।’

ওয়ার্ন বলেন রুট ইংল্যান্ডের সেরা খেলোয়াড় তবে সেঞ্চুরি করা বেলায় তা ব্যর্থতা সত্যিই হতাশাজনক।

তিনি বলেন,‘ বিরাট কোহলি এবং স্টিভ স্মিথের মত রুটের কাছ থেকেও তিনি আরো বেশি সেঞ্চুরি দেখতে চান।’

তিনি আরো বলেন,‘ রুট যদি নিজের ক্রিকেট এবং অন্য কোন দিকে নজর না দিয়ে কেবলমাত্র ব্যাটিংয়ে মনোনিবেশ করতে পারে তবে তিনি হতে পারেন বিশ্বের সেরা ব্যাটসম্যান। সে মেধা তার মধ্যে রয়েছে।’


শেয়ার করুন :