ওয়ার্নারকে দুষলেন ব্যানক্রফট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩২ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৮
ওয়ার্নারকে দুষলেন ব্যানক্রফট

ক্যামেরন ব্যানক্রফটের শিরীষ কাগজ দিয়ে ঘষে বল টেম্পারিং করেন।

স্টিভ স্মিমের পর এবার বল টেম্পারিং নিয়ে গণমাধ্যমে মুখ খুললেন অস্ট্রেলিয়ান বোলার ক্যামেরন ব্যানক্রফট। ওয়ার্নারকেই বল টেম্পরিংরের মূল হোতা বলে দোষারোপ করেছেন তিনি।

গত মার্চে বল টেম্পারিংয়ের ঘটনা নাড়িয়ে দিয়েছিল ক্রিকেট দুনিয়াকে। কেপটাউন টেস্টে টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েছিল অস্ট্রেলিয়ার ক্যামেরন ব্যানক্রফটের শিরীষ কাগজ দিয়ে বল ঘষার ব্যাপারটি। এ জন্য তাঁকে নয় মাসের নিষেধাজ্ঞাও মাথা পেতে নিতে হয়। বল টেম্পারিংয়ের এই ঘটনার সঙ্গে ব্যানক্রফটের পাশাপাশি জড়িয়ে পড়ে অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের নামও। নিষেধাজ্ঞার মেয়াদ এখনো শেষ হয়ে যায়নি।

ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যানক্রফট বলেছেন, গত মার্চে বল টেম্পারিংয়ের ঘটনা নাড়িয়ে দিয়েছিল ক্রিকেট দুনিয়াকে। কেপটাউন টেস্টে টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েছিল অস্ট্রেলিয়ার ক্যামেরন ব্যানক্রফটের শিরীষ কাগজ দিয়ে বল ঘষার ব্যাপারটি। এ জন্য তাঁকে নয় মাসের নিষেধাজ্ঞাও মাথা পেতে নিতে হয়। বল টেম্পারিংয়ের এই ঘটনার সঙ্গে ব্যানক্রফটের পাশাপাশি জড়িয়ে পড়ে অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের নামও। নিষেধাজ্ঞার মেয়াদ এখনো শেষ হয়ে যায়নি।

তিনি আরো বলেন ‘পুরো ব্যাপারটাই আমি করেছি দল মানিয়ে নেওয়ার উদ্দেশে। আমি নিজেকে দলের জন্য গুরুত্বপূর্ণ ভাবতে চেয়েছিলাম। সেটি অবশ্যই ভুল একটা সিদ্ধান্ত ছিল। আমি এখন সেই ভুলের মাশুল দিচ্ছি। তবে এটা ঠিক যে সেই ভুল না করার সুযোগ আমার ছিল। কিন্তু আমি ভুল।’

কিছু আগে সিডনিতে আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বল-টেম্পারিং নিয়ে কথা বলেন স্মিথ। তিনি বলেন, ‘বল টেম্পারিংয়ের পরিকল্পনা আমার রুমেই হয়েছিলো। ইচ্ছা করলেই আমি এই খারাপ কাজটি থামাতে পারতেন। কিন্তু কেন পারলাম না, জানি না। আমি ব্যর্থ হয়েছি। তাই এমন কুৎসিত কাজের পুরো দায় আমার কাঁধেই নিয়েছি।’

 


শেয়ার করুন :


আরও পড়ুন

স্মিথের রুমেই হয় বল টেম্পারিংয়ের পরিকল্পনা

স্মিথের রুমেই হয় বল টেম্পারিংয়ের পরিকল্পনা

বিপিএলে খেলা হচ্ছে না স্মিথের

বিপিএলে খেলা হচ্ছে না স্মিথের

রেকর্ডের সামনে দাঁড়িয়ে স্টেইন

রেকর্ডের সামনে দাঁড়িয়ে স্টেইন

নিষেধাজ্ঞা মুক্তির দুইদিন পরেই মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নার

নিষেধাজ্ঞা মুক্তির দুইদিন পরেই মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নার