দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ পিএম, ০২ জুন ২০১৯
দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দিল বাংলাদেশ

ছবি : গেটি ইমেজ

দারুন, দুর্দান্ত। নিজেদের সীমানা ছাড়িয়ে দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। যেকোন বিশ্বকাপে এটিই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর।

রোববার (২ জুন) নিজেদের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার দারুণ সূচনা করেন।

নিজেদের প্রথম ম্যাচেই শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছে বাংলাদেশ। সাকিব আল হাসান, মুশফিকুর রহীমের জোড়া হাফসেঞ্চুরি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটে ভর করে ৬ উইকেটে ৩৩০ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে টাইগাররা।

ইনজুরি থেকে ফিরে ওপেনার তামিম ইকবাল ১৬ ও সৌম্য সরকার ৪২ রানে আউট হয়ে গেলেও সাকিব-মুশফিক সচল রাকেন বাংলাদেমের রানের চাকা। দু’জনেই অর্ধশতের কোটা পার করলেও সেঞ্চুরির দেখা পাননি।

৭৫ রানে ২ উইকেট (তামিম-সৌম্য) হারানোর পর দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন সাকিব-মুশফিক। তৃতীয় উইকেট জুটিতে ১৪১ বলে তারা গড়েন ১৪২ রানের দুর্দান্ত এক জুটি। বিশ্বকাপের ইতিহাসে যেটি বাংলাদেশের সেরা জুটি।

দলীয় ২১৭ রানের মাথায় সাকিবকে বোল্ড করেন ইমরান তাহির। ৮৪ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৫ রান করেন বিশ্বসেরা অলরাউন্ডার। বড় এই জুটি ভাঙার পর ২১ বলে ২১ রানের ঝড়ো এক ইনিংস খেলে তাহিরেরই বলে বোল্ড হয়ে ফেরেন মোহাম্মদ মিঠুন।

দলীয় ২৫০ রানে আউট হন মুশফিক। ৮০ বলে ৮ বাউন্ডারিতে টাইগার উইকেটরক্ষক করেন ৭৮ রান। এরপর পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ আর মোসাদ্দেক হোসেন ৪১ বলে ৬৬ রানের ঝড়ো জুটি।

৪৯তম ওভারের শেষ বলে ২০ বলে ২৬ রান করে আউট হন মোসাদ্দেক। পরে ব্যাট হাতে তাণ্ডব চালান মাহমুদউল্লাহ। ৩৩ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে জয় পেতে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ৩৩১ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন আন্দেলো ফেহলুখায়ো, ইমরান তাহির এবং ক্রিস মরিস।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের পর মুশফিক, দু’জনেই তুললেন ফিফটি

সাকিবের পর মুশফিক, দু’জনেই তুললেন ফিফটি

স্পট লাইটে থাকবে মুশফিক

স্পট লাইটে থাকবে মুশফিক

৪০ বছরে তাহিরের অন্যরকম সেঞ্চুরি

৪০ বছরে তাহিরের অন্যরকম সেঞ্চুরি

পতাকা টাঙিয়ে সমর্থন জানাচ্ছেন টাইগার ভক্তরা

পতাকা টাঙিয়ে সমর্থন জানাচ্ছেন টাইগার ভক্তরা