মাশরাফি-সাকিবদের নিয়ে আইসিসির ‘গেম শো’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১২ জুন ২০১৯
মাশরাফি-সাকিবদের নিয়ে আইসিসির ‘গেম শো’

বৃষ্টির কারণে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের চতুর্থ ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে বৃষ্টির ফাঁকে কি করছিলেন ক্রিকেটাররা। তারা কি শুধু বসে বসে বৃষ্টি উপভোগ বা খেলা নিয়ে চিন্তিত ছিলেন? নাকি অন্য কিছু নিয়ে ব্যস্ত ছিলেন?

আইসিসি তাদের অভিসিয়াল টুইটার পেইজে একটি ভিডিও শেয়ার করেছে। সেখানে দেখা যায় বৃষ্টির ফাঁকে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের নিয়ে ‘গেম শো’ আয়োজন করেছিল আয়োজকরা। গেম শো’টি বেশ উপভোগ করেছেন মাশরাফি-সাকিক-মুশফিক-মাহমুদউল্লাহরা।

কী ছিল সেই গেম শোর’তে? সাত-আটটি কাগজের টুকরায় বিভিন্ন ক্রিকেটারদের নাম লিখে একটি পাত্রে রাখা হয়। খেলার নিয়ম হলো- একটি করে কাগজ তুলতে হবে এবং যে ক্রিকেটারের নাম লেখা থাকবে তার সেরা অ্যাকশন নকল করে দেখাতে হবে।

গেম শো-তে প্রথম কাগজ তোলেন সাকিব আল হাসান। কাগজে লেখা নাম দেখেই হাসতে থাকেন তিনি। এরপর ঐ ক্রিকেটারের অ্যাকশন নকল করে দেখান সাকিব। সাকিবের নকল অ্যাকশন দেখেই উত্তর দেন মুশফিক। বলেন, এই অ্যাকশন আমার।

সাকিবের পর কাগজ তোলন রুবেল হোসেন। যেই ক্রিকেটারের নাম ওঠে তার অ্যাকশন নকল করেন রুবেল। সাথে সাথে আবারও মুশফিক উত্তর দিলেন, ‘এটি মুরালিধরনের অ্যাকশন।’ এরপর কাগজ তোলেন মুশফিক। কাগজে নাম ওঠা ক্রিকেটারের অ্যাকশন নকল করেন মুশি। তার নকল অ্যাকশনের উত্তর দিয়ে সাকিব বলেন, ‘এটিই ক্রিস গেইলের শট।’ তার ছক্কা মারার ভঙ্গি সহজেই ধরে ফেলেন সাকিব।

এরপর সাকিব আবারও একটি কাগজ তুলে নেন। কাগজে ওঠা ক্রিকেটারের নাম দেখে নিজের দু’হাটুঁতে হাত বুলাতে থাকেন সাকিব। তা দেখে উত্তর দেন মুশফিক। বলেন, ‘প্লেয়ার ইজ মাশরাফি বিন মর্তুজা।’

মাশরাফির নাম উঠতেই কাগজ তুলেন বাংলাদেশ অধিনায়ক। কাগজে লেখা খেলোয়াড়ের নাম দেখেই ‘ফ্লাইং কিস’ অভিনয় করেন মাশরাফি। তা দেখেই স্পিনার মেহেদী হাসান মিরাজ বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদ।’ সেঞ্চুরির পর ‘ফ্লাইং কিস’ দিয়েই নিজের দুর্দান্ত মুর্হূতকে উদযাপন করে থাকেন তিনি।

এরপর দু’বার কাগজ তুলে পাকিস্তানের ওয়াসিম আকরাম ও ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারার অ্যাকশন নকল করেন মিরাজ। আকরামের অ্যাকশন সহজে বলে দিলেও, লারার অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন মাশরাফি। বলেন, ‘ব্রায়ান লারা ওইরম করতো নাকি, ব্যাডা ফাগল। পুল দেখায় এরকম (লারার মত পুল শট করে দেখান মাশরাফি)।’ আর এরপরই শেষ হয় টাইগারদের গেম শো।


শেয়ার করুন :


আরও পড়ুন

বেল নিয়ে আপত্তির জবাব দিয়েছে আইসিসি

বেল নিয়ে আপত্তির জবাব দিয়েছে আইসিসি

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় হতাশ মাশরাফি

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় হতাশ মাশরাফি

ম্যাচ পরিত্যক্তে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড বিশ্বকাপ

ম্যাচ পরিত্যক্তে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড বিশ্বকাপ

রোডসের কণ্ঠেও হতাশা, রিজার্ভ ডে নিয়ে আইসিসিকে খোঁচা

রোডসের কণ্ঠেও হতাশা, রিজার্ভ ডে নিয়ে আইসিসিকে খোঁচা